Child Death: করোনা-ডেঙ্গি নয়! জলপাইগুড়িতে আতঙ্ক বাড়াচ্ছে ‘অজানা রোগ’, মৃত্যু এক শিশুরও

West Bengal: ধূপগুড়ির ঝাড় আলতাগ্রাম-১ নং গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা শংকর কর্মকার। তাঁর ছয় বছরের মেয়ে রাখি কর্মকার।

Child Death: করোনা-ডেঙ্গি নয়! জলপাইগুড়িতে আতঙ্ক বাড়াচ্ছে 'অজানা রোগ', মৃত্যু এক শিশুরও
ছবি - শিশু মৃত্যুতে চাঞ্চল্য
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 10:03 PM

ধূপগুড়ি: এতদিন ডেঙ্গিতে জেরবার ছিল উত্তরবঙ্গ। লাগাতার মশার কামড়ে ছড়িয়ে পড়েছিল ডেঙ্গি সেখানে। কয়েকটা দিন কাটতে না কাটতেই ফের চাঞ্চল্য ছড়াল ধূপগুড়িতে। এবার অজানা জ্বরে এক শিশু মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছাড়াল এলাকায়।

ধূপগুড়ির ঝাড় আলতাগ্রাম-১ নং গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা শংকর কর্মকার। তাঁর ছয় বছরের মেয়ে রাখি কর্মকার। শারীরিক অসুস্থতা নিয়ে শনিবার সকালে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে আসেন। এরপর হাসপাতালে এলে কর্তব্যরত চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।খবর শুনে ঘটনাস্থলে উপস্থিত হয় ধূপগুড়ি থানার পুলিশ এবং মৃতদেহটি উদ্ধার করে তারা থানায় নিয়ে যায়।

জানা গিয়েছে, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি সদর হাসপাতালে পাঠান হবে। এ দিকে, ফের ধূপগুড়িতে শিশু মৃত্যুর ঘটনায় ছড়িয়েছে চাঞ্চল্য। কয়েকদিন আগে, অর্থাৎ শুক্রবার ধূপগুড়ির খট্টিমারী এলাকায় এক শিশুকে ইঞ্জেকশন দেওয়ায় মৃত্যুর অভিযোগ উঠে। এইদিনের এই ঘটনায় ফের চাঞ্চল্য ছড়িয়েছে।

শিশুটির পরিবারের এক আত্মীয় বলেন, ‘গতকাল বিকেল নাগাদ জ্বর এসেছে। এরপর রাত্রিবেলা রক্ত পায়খানা হয়। সারারাত ভালই ছিল। এরপর সকালে ব্রাশ করছিল শিশুটি।এরপর আমরা ওকে গরম জল খাওয়াই। খাওয়ার পরই অসুস্থ হয়ে গিয়েছিল। তারপর বলছিল শীত লাগছে। এরপর শেষ সবকিছু।’

বস্তুত, একমাস আগের ঘটনা। কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে দাপিয়ে বেড়াচ্ছে ডেঙ্গি। ইতিমধ্যেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ থেকে মৃত্যুর খবরও উঠে এসেছে। এরপর ফের নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত তিনজন। তাঁদেরকে ভর্তি করা হল হাসপাতালে। গরম পড়তেই বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। জলপাইগুড়ির মাল মহকুমার ওদলাবাড়ির পর এবার ধূপগুড়ি ও বানারহাটের ডেঙ্গিতে নতুন করে আক্রান্ত হয়েছেন তিনজন। তার মধ্যে বানারহাট ব্লকের কাঠালগুড়ি চা বাগানের একজন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। স্বাভাবিকভাবেই চা বাগান অধ্যুষিত এলাকায় ডেঙ্গিতে আক্রান্ত হওয়ায় উদ্বেগ ছড়িয়েছে । এছাড়াও অনেকের ডেঙ্গির উপসর্গ রয়েছে বলেও জানা গিয়েছে।