HS Result: ‘পরীক্ষা না দিয়েও ওরা পাশ করল, আমরা ফেল? পাশ করাতেই হবে’, উচ্চমাধ্যমিকে অকৃতকার্যরা নামল পথ অবরোধে

HS Result: বিক্ষোভকারীদের অভিয়োগ অভিযোগ, গত বছর পরীক্ষার্থীদের ঢেলে নম্বর দেওয়া হয়েছে। পাশও করেছে সকলে। অথচ এবার তা হল না।

HS Result: 'পরীক্ষা না দিয়েও ওরা পাশ করল, আমরা ফেল? পাশ করাতেই হবে', উচ্চমাধ্যমিকে অকৃতকার্যরা নামল পথ অবরোধে
অবরোধে অকৃতকার্য পড়ুয়ারা। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 11, 2022 | 3:55 PM

জলপাইগুড়ি: উচ্চমাধ্যমিকে অকৃতকার্য হয়ে পথ অবরোধে বসল পড়ুয়ারা। তাদের দাবি, যতজন পাশ করতে পারেনি, সবাইকে পাশ করাতে হবে। এই ঘটনা ঘিরে শনিবার সকালে হইচই পড়ে যায় ধূপগুড়িতে। রাস্তা অবরোধে বসে ধূপগুড়ির তিনটি স্কুলের ছেলে মেয়েরা। এর জেরে তীব্র যানজট তৈরি হয় রাস্তায়। ধূপগুড়ি শহরের তিনটি হাইস্কুলের অকৃতকার্য হওয়া ছাত্রছাত্রীরা এদিন পথ অবরোধে শামিল হয়। তাদের বক্তব্য, আগের বছর পরীক্ষা না দিয়েও সকলে পাশ করে গিয়েছে। অথচ পড়াশোনা করে পরীক্ষা দিয়েও তারা পাশ করতে পারল না। তাদের দাবি, পাশ করাতেই হবে। এদিন সকাল ১১টা থেকে শুরু হয় অবরোধ। ধূপগুড়ি থেকে কোচবিহারগামী রাস্তা অবরোধ করে রাখে পড়ুয়ারা। তাদের অভিযোগ, গত বছর পরীক্ষার্থীদের ঢেলে নম্বর দেওয়া হয়েছে। পাশও করেছে সকলে। অথচ এবার তা হল না। তাদের অভিযোগ, পরীক্ষা ভাল দিলেও ফেল করিয়ে দেওয়া হয়েছে। এরপরই ঘটনাস্থলে পৌঁছয় ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গার নেতৃত্বে পুলিশবাহিনী।

এবার উচ্চমাধ্যমিকে অকৃতকার্য হয়েছে বৈরতিগুড়ি হাইস্কুলের রূপা রায়। এদিন প্ল্যাকার্ড হাতে রাস্তায় বসেছিল সে। তার কথায়, “উচ্চমাধ্যমিকে আমাদের ফেল করিয়ে দিয়েছে। তাই আমরা পথ অবরোধে নেমেছি। প্রায় ১০০ জনের মতো পড়ুয়াকে ফেল করিয়েছে। আগেরবার পরীক্ষা না দিয়েও এত এত ছেলে মেয়ে পাশ করে গেল। আমাদের কেন ফেল করিয়ে দিল? কয়েক মাসের প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিলাম। আর আমাদেরই এভাবে ফেল করিয়ে দেবে? কেন মানব এটা আমরা? আমাদের থেকে খারাপ ছাত্র ছাত্রী, তারাও পরীক্ষায় পাশ করে গিয়েছে। আমরা কেন ফেল করব?”

এই খবরটিও পড়ুন

এ বিষয়ে ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিং বলেন, “এটা কোনও সমাধান নয়। সবটাই ছাত্র ছাত্রীদের বুঝিয়ে বলা হচ্ছে। ওদের সঙ্গে আমরা বসব। কেন এই ধরনের প্রবণতা হচ্ছে জানি না। এটা খুবই দুর্ভাগ্যজনক। কারণ, অবরোধে প্রচুর মানুষের কষ্ট হয়। এটা পড়ুয়াদের বুঝতে হবে। অবরোধ কখনও সমস্যার সমাধান হতে পারে না। ওরা বলছে পাশ করিয়ে দিতে হবে। যে কারও যা কিছু দাবি থাকতেই পারে। কিন্তু তার জন্য স্কুলে যেতে হবে, রিভিউয়ের জন্য আবেদন জানাতে হবে। এর কিছু নিয়ম রয়েছে, পদ্ধতি রয়েছে। অবরোধটা কখনওই কাম্য নয়।”

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla