‘বাচ্চা দুটোকে তো ফিরিয়ে দাও!’ জেল ফেরত স্বামীর বাড়ির সামনে ধরনা স্ত্রীয়ের

Dharna: গৃহবধূর দাবি, শ্বশুর বাড়িতে থাকতে দেওয়া হবে এই কথাতেই স্বামীকে জামিন দিয়েছে আদালত। কিন্তু জামিন পাওয়ার পর স্বামী বাড়িতে ঢুকতে দিচ্ছে না। এমনকি দুই সন্তানের মুখ দেখতে দিচ্ছেন না স্বামী ও শাশুড়ি।

'বাচ্চা দুটোকে তো ফিরিয়ে দাও!' জেল ফেরত স্বামীর বাড়ির সামনে ধরনা স্ত্রীয়ের
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 10:09 PM

জলপাইগুড়ি: স্বামীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনে মামলা করেছিলেন স্ত্রী। আবার ধৃত স্বামীকে তিনিই জামিন নিয়ে ছাড়িয়ে আনেন। কিন্তু বাড়ি ফিরে তাঁকে আর থাকতে দিচ্ছেন না স্বামী ও শাশুড়ি। আটকে রাখা হয়েছে দুই সন্তানকে। গত সাত মাস সন্তানদের খবরাখবর পাননি। এমনই অভিযোগ এনে স্বামীর বাড়ির সামনে ধরনা দিলেন স্ত্রী। সোমবার এমননই ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়াল ধূপগুড়ি থানার অন্তর্গত ঠাকুরপাঠ এলাকায়।

গৃহবধূর দাবি, শ্বশুর বাড়িতে থাকতে দেওয়া হবে এই কথাতেই স্বামীকে জামিন দিয়েছে আদালত। কিন্তু জামিন পাওয়ার পর স্বামী বাড়িতে ঢুকতে দিচ্ছে না। এমনকি দুই সন্তানের মুখ দেখতে দিচ্ছেন না স্বামী ও শাশুড়ি। সোমবার সন্ধ্যায় বাপের বাড়ি থেকে ওই গৃহবধূ শ্বশুরবাড়িতে আসেন। তবে দরজা বন্ধ থাকায় ভেতরে প্রবেশ করতে পারেননি তিনি। এই কারণে বাড়ির মূল ফটকের সামনেই ধরনায় বসে পড়েন।

ওই গৃহবধূর বাপের বাড়ি সূত্রে জানা গিয়েছে, এর আগে তাঁকে মারধর করে শ্বশুর বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে আইনের দ্বারস্থ হন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতারও হন স্বামী। তবে তিনিই আবার স্বামীকে ক্ষমা করে দিয়ে তাঁকে জামিন পাইয়ে আনেন বলে দাবি। আদালত জানায়, তিনি চাইলে শ্বশুরবাড়িতে থাকতে পারবেন। কিন্তু বাড়ি ফিরেই স্বামীর ভিন্ন রূপ। তাঁকে কোনওভাবেই বাড়িতে ঢুকতে দেবেন না তিনি। অন্যদিকে ছেলেকে সমর্থন করেছেন তাঁর মা। এদিকে বাচ্চাদের ফিরিয়ে দেওয়ার দাবিতে স্বামীর বাড়ির সামনে ধরনায় বসেন ওই গৃহবধূ।

তাঁর দাবি, এই মামলার পরিপ্রেক্ষিতে তার স্বামীর জামিন করানোর সময় চুক্তি ছিল যে তাঁকে ফের সংসার করতে দেওয়া হবে। কিন্তু জামিন হওয়ার পরে তাঁকে আর বাড়িতে ঢুকতে দিচ্ছেন না স্বামী। একাধিকবার তিনি শ্বশুরবাড়িতে থাকার জন্য এসেও বাধ্য হয়ে ফিরে যান বাপের বাড়ি। এই সবের মধ্যেই শেষমেষ দুই সন্তানের টানে সোমবার তিনি ফের হাজির হন শ্বশুরবাড়িতে। তাঁর দাবি, অন্তত দুই সন্তানকে তাঁর কাছে ফিরিয়ে দেওয়া হোক। বিগত সাত মাস থেকে তাঁর দুই সন্তানের মুখ দেখেননি।

স্বামীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ করা স্ত্রীয়ের খেদ তিনি হয়ত এফআইআর করে ভুল করেছিলেন। তাই যমজ সন্তানকে এভাবে আটকে রেখে তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে সে গৃহবধূর দাবি হয় তাকে সংসার করতে দেওয়া হোক নয়তো তার দুই সন্তান তাকে ফিরিয়ে দেওয়া হোক।

তবে ওই মহিলার স্বামী বাপ্পা সাহার পাল্টা অভিযোগ, তাঁর পরিবারের প্রত্যেক সদস্যের নামে মিথ্যা মামলা করে তাদের ফাঁসানো হয়েছে। বিষয়টি যেহেতু বিচারাধীন। তাই এই পরিস্থিতিতে বাড়ির সামনে ধরনা দেওয়া যায় না। পাশাপাশি তিনি এও জানিয়েছেন তিনি দুই সন্তানকে আটকে রাখেননি। তারা নিজের ইচ্ছাতেই এই বাড়িতে রয়েছে। ঘটনার জেরে টানটান উত্তেজনা ঠাকুরপাঠ এলাকায়। আরও পড়ুন: ‘দিনের পর দিন আমার সঙ্গে…’, কথা দিয়েও কথা রাখেননি প্রেমিক, থানায় গেলেন যুবতী!