Jhargram Fraud Case: মাওবাদী পরিচয়ে ‘হুমকি ফোন’, টাকা তোলার অভিযোগে ধৃত

Jhargram Fraud Case: তদন্তে পুলিশ কয়েকজনের কাছ থেকে তারা টাকা তুলেছে বলেও অভিযোগ জমা পড়ে।

Jhargram Fraud Case: মাওবাদী পরিচয়ে 'হুমকি ফোন', টাকা তোলার অভিযোগে ধৃত
ঝাড়গ্রামে গ্রেফতার
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jul 20, 2022 | 1:20 PM

ঝাড়গ্রাম: জঙ্গলমহল এলাকাগুলিতে এখনও মানুষের মনে সেই আতঙ্ক কাজ করে। আর তা হাতিয়ার করেই জঙ্গলমহল ও সংলগ্ন এলাকাগুলিতে এক নতুন প্রতারক চক্র মাথা গজিয়ে উঠেছে। এক অচেনা নম্বর থেকে মাওবাদী পরিচয়ে ফোন করে ভয় দেখিয়ে টাকা তুলছে তারা। ইতিমধ্যেই এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ। এবার তাদের জিজ্ঞাসাবাদ করে এই চক্রের এক চাঁইয়ের হদিশ পেল পুলিশ। মাওবাদীদের নাম করে ফোন করত সেই ব্যক্তি। হুমকি দিয়ে মোটা টাকা তুলত। মঙ্গলবার এক জনকে গ্রেফতার করেছে লালগড় থানার পুলিশ । ধৃতের নাম লক্ষ্মীকান্ত মাহাতো। ধৃতের বিরুদ্ধে সাধারণ মানুষকে ভয় দেখিয়ে টাকা তোলার অভিযোগ রয়েছে আগেও।

বেশ কিছুদিন ধরেই লালগড় থানার পুলিশের কাছে এহেন অভিযোগ জমা পড়ছিল। এমনকি কেবল সাধারণ মানুষ নয়, পুলিশকে পর্যন্ত ফোন করছে এই চক্র। পুলিশকেও ভয় দেখিয়ে টাকা তুলেছে তারা। ইতিমধ্যে সেই অভিযোগও জমা পড়ে লালগড় থানাতেই। তদন্তে নেমে পুলিশ দু’জনকে গ্রেফতার করে। তাদেরকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

তাদের কাছ থেকেই লক্ষ্মীকান্তের নাম উঠে আসে। এরপর ওঁত পেতে তাকে গ্রেফতার করে পুলিশ। পিডরাকুলি থেকে ২জনকে শনিবার গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে নগদ পাঁচ হাজার টাকা উদ্ধার হয়েছে। শনিবার পরিমল মাহাতো ও সাধন মাহাতোকে লালগড় থানার পুলিশ ঝাড়গ্রাম আদালতে পেশ করে। আপাতত আদালত তাদের চার দিনের পুলিশ হেফজতের নির্দেশ দিয়েছে। লালগড় থানার পুলিশ তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে।

এই খবরটিও পড়ুন

পুলিশ মনে করছে, একটা বড় চক্র এর পিছনে সক্রিয়। যারা মাওবাদীদের নাম করেই নতুন প্রতারণার ব্যবসা ফেঁদেছে। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla