Jhargram Kurmi Protest: কুর্মি আন্দোলনের পঞ্চম দিন, লরির মাঝে দাঁড়িয়ে গ্যাস ট্যাঙ্কার

Jhargram Kurmi Protest: তাপমাত্র বেড়ে চলেছে। কোনও কারণে গ্যাস ট্যাঙ্কারে লিক হলে ঘটতে পারে বড় দুর্ঘটনা।

Jhargram Kurmi Protest: কুর্মি আন্দোলনের পঞ্চম দিন, লরির মাঝে দাঁড়িয়ে গ্যাস ট্যাঙ্কার
কুড়মি সমাজের প্রতিবাদ
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Sep 24, 2022 | 10:12 AM

ঝাড়গ্রাম: কুর্মি আন্দোলনের জেরে রেল পথে র পাশাপাশি স্তব্ধ সড়ক পরিবহনও। লাইন দিয়ে দাঁড়িয়ে ট্রাক লরি। গতচার দিন ধরে খেমাশুলি অঞ্চলে লাইন দিয়ে দাঁড়িয়ে গ্যাস ট্যাঙ্কার। আশঙ্কা মধ্যে আছেন ট্যাঙ্কারের চালক ও খালাসিরা। তাপমাত্র বেড়ে চলেছে। কোনও কারণে গ্যাস ট্যাঙ্কারে লিক হলে ঘটতে পারে বড় দুর্ঘটনা। প্রশাসন ও আন্দলনকারীদের জানিয়েও লাভ হচ্ছে না বলে জানিয়েছেন ট্যাঙ্কার চালকরা।

শনিবার আদিবাসী জনজাতি কুড়মি সমাজের ডাকা রেল ও ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ পঞ্চম দিনে পড়েছে। ৬ নম্বর জাতীয় সড়কের খেমাশুলিতে ও লোধাশুলিতে রেল ও ৬ নম্বর অবরোধের ফলে ৬ নম্বর জাতীয় সড়কের দুই ধারে হাজার হাজার পণ্যবাহী ট্রাক, তেলের ট্যাঙ্কার, গ্যাসের গাড়ি ,সবজির গাড়ি, মাছের গাড়ি দাঁড়িয়ে রয়েছে। যার প্রভাব দেখা দিয়েছে ঝাড়গ্রাম জেলা জুড়ে।

শুধু ঝাড়গ্রাম জেলা জুড়ে নয়, ঝাড়গ্রাম জেলার পাশাপাশি পুরুলিয়া ,বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুর জেলার পাশাপাশি অন্যান্য জেলাতেও। বিভিন্ন তেল পাম্পে মজুত থাকা পেট্রোল ও ডিজেল প্রায় শেষের পথে। তাই পেট্রোল ডিজেলের জন্য পেট্রোল পাম্পগুলিতে মানুষের ভিড় বাড়ছে। তবে পেট্রোল পাম্পগুলির কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, তাদের ভাণ্ডার শূন্য হতে চলেছে। তাই চিন্তার ভাঁজ কপালে পড়েছে সকলের। অন্যদিকে কুড়মি সম্প্রদায়কে এসটি তালিকাভুক্ত করার দাবিতে আদিবাসী জনজাতি কুড়মি সমাজের পক্ষ থেকে রেল ও পথ অবরোধ কর্মসূচি লাগাতার চালিয়ে যাওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

এই খবরটিও পড়ুন

তাই ছয় নম্বর জাতীয় সড়কে আটকে থাকা তেলের ট্যাঙ্কারগুলি বিভিন্ন পাম্পে যেতে পারছে না। যার ফলে দুর্গাপূজার মুখে নতুন করে এক সঙ্কট দেখা দিয়েছে. ঝাড়গ্রাম জেলার পাশাপাশি ছয় নম্বর জাতীয় সড়ক লাগোয়া জেলাগুলিতে ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla