Mamata Banerjee: যে কোনও সময় পঞ্চায়েত ভোটের ঘোষণা! ঝটপট কাজ করতে নির্দেশ মুখ্যমন্ত্রীর

Panchayat Election: মুখ্যমন্ত্রী দলের কর্মীদের দ্রুত কাজ করার নির্দেশ দিলেন, পঞ্চায়েত ভোট ঘোষণার আগে বিভিন্ন কাজ শেষ করতে নির্দেশ দিলেন। মনে করিয়ে দিলেন, পঞ্চায়েত ভোটের ঘোষণা হলে কাজ বন্ধ হয়ে যাবে। এই কথার মাধ্যমে পঞ্চায়েত ভোটের সলতে পাকানো শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী?

Mamata Banerjee: যে কোনও সময় পঞ্চায়েত ভোটের ঘোষণা! ঝটপট কাজ করতে নির্দেশ মুখ্যমন্ত্রীর
ঝাড়গ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 3:17 PM

ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে কর্মী সম্মেলন থেকে উন্নয়নের কাজ দ্রুততার সঙ্গে করার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঝাড়গ্রাম জেলায় বিভিন্ন সমস্যার সমাধানে তাঁর সরকার কী কী উদ্যোগ নিয়েছে এবং আগামী দিনে কী কী করার পরিকল্পনা করেছে, তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা মানুষের কাছে পৌঁছে দেওয়ার বার্তাও দিয়েছেন তিনি। এর পরই তৃণমূলের গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের সদস্যদের ঝটপট কাজ করার নির্দেশ দেন। মুখ্যমন্ত্রী বলেন, “মানুষের কাজ ফেলে রাখবেন না। বর্ষাকাল আসার আগে টেন্ডার প্রক্রিয়া শেষ করে কাজ শুরু করে দিন। বর্ষাকাল এলে আগামী তিন মাস কাজ হবে না। ফলে কাজগুলি পড়ে থাকবে। তার পর পঞ্চায়েত নির্বাচন আমি কবে ঘোষণা করে দেব। তখন আর কাজ করার সুযোগ পাবেন না। তাই কাজ করুন চটপট।’’

ঝাড়গ্রামের সম্মেলন থেকে মুখ্যমন্ত্রীর বৃহস্পতিবারের বক্তব্যকে তাৎপর্যপূর্ণ মনে করছে রাজনৈতিক মহল। এ বছরই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা। যদি কবে সেই ভোট হবে এ ব্যাপারে সরকারের তরফে এখনও কিছুই জানানো হয়নি। কিন্তু মুখ্যমন্ত্রী দলের কর্মীদের দ্রুত কাজ করার নির্দেশ দিলেন, পঞ্চায়েত ভোট ঘোষণার আগে বিভিন্ন কাজ শেষ করতে নির্দেশ দিলেন। মনে করিয়ে দিলেন, পঞ্চায়েত ভোটের ঘোষণা হলে কাজ বন্ধ হয়ে যাবে। এই কথার মাধ্যমে পঞ্চায়েত ভোটের সলতে পাকানো শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী?

ঝাড়গ্রামের কর্মী সম্মেলন থেকে বৃহস্পতিবার বিজেপি ও সিপিএম-কে তীব্র আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি নিজের দলের নেতা কর্মীদেরও সতর্ক করেছেন। দলীয় কর্মীদের উদ্দেশে তৃণমূল সুপ্রিমোর  হুঁশিয়ারি, ‘‘মনে রাখবেন, দলের ঊর্ধ্বে কেউ নয়। দল সকলের ঊর্ধ্বে। আর মানুষ সকলের ঊর্ধ্বে। আমরা ক্যাডার। আর যাঁরা নীচে বসে আছেন, তাঁরা লিডার। এই জন্যই আমাদের দলের নাম তৃণমূল। কারণ ‘তৃণ’ অর্থাৎ ঘাস, মাটি থেকে উঠে আসে। এখানে কেউ ‘আমি বড়’, ‘আমি কেউকেটা’— এ সব মনে করবেন না। সকলকে নিয়ে চলতে হবে। না হলে তাঁকে সেই জায়গায় রাখা হবে না।’’ সকলকে এক সঙ্গে নিয়ে চলার বার্তা এ দিন বারবার শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীর কথায়।

এই কথা শেষ করেই বিজেপি, সিপিএম, কংগ্রসকে আক্রমণ করেছেন মমতা। বলেছেন, “সিপিএম, বিজেপি, কংগ্রেস ভাই ভাই। একেবারে জগাই মাধাই গদাই। এরা মানুষের ক্ষতি ছাড়া আর কিছু করে না।“ কর্মী সম্মেলন থেকে দলীর কর্মীদের কাজ করার বার্তা এবং বিরোধীদের এক আসনে বসিয়ে তীব্র আক্রমণ। মমতা বন্দ্যোপাধ্যায়ের এ হেন বক্তব্য কি জানান দিচ্ছে রাজ্যে পঞ্চায়েত ভোট আর দেরি নেই।