নতুন রূপে সেজে উঠছে কালিম্পংয়ের জনমুক্তি পার্ক! কোটি টাকা খরচ করবে পুরসভা

TV9 বাংলা ডিজিটাল: শহরের বুকে থাকা একমাত্র পার্কের সংস্কার কাজে এবার হাত দিতে চলেছে কালিম্পং পুরসভা (Kalimpong Municipality)। মঙ্গলবার থেকে ‘জনমুক্তি পার্ক’কে (Janmukti Park) ঢেলে সাজানোর কাজ শুরু হয়েছে। কালিম্পংয়ের (Kalimpong) দাম্বর চৌকের এই পার্ক স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি ছোটদের মধ্যে জনপ্রিয়। গ্রীন সিটি মিশনের আওতায় ১ কোটি টাকা খরচ করে নতুনভাবে সাজিয়ে তোলা হবে পার্কটিকে। […]

নতুন রূপে সেজে উঠছে কালিম্পংয়ের জনমুক্তি পার্ক! কোটি টাকা খরচ করবে পুরসভা
Renovation of janmukti park
Follow Us:
| Updated on: Nov 24, 2020 | 6:28 AM

TV9 বাংলা ডিজিটাল: শহরের বুকে থাকা একমাত্র পার্কের সংস্কার কাজে এবার হাত দিতে চলেছে কালিম্পং পুরসভা (Kalimpong Municipality)। মঙ্গলবার থেকে ‘জনমুক্তি পার্ক’কে (Janmukti Park) ঢেলে সাজানোর কাজ শুরু হয়েছে। কালিম্পংয়ের (Kalimpong) দাম্বর চৌকের এই পার্ক স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি ছোটদের মধ্যে জনপ্রিয়। গ্রীন সিটি মিশনের আওতায় ১ কোটি টাকা খরচ করে নতুনভাবে সাজিয়ে তোলা হবে পার্কটিকে।

কালিম্পং পুরসভার চেয়ারম্যান রবি প্রধান এই প্রসঙ্গে জানান, ‘কালিম্পংয়ের সকল দর্শনীয় স্থানের মধ্যে এই পার্ক অন্যতম। যদিও তার অবস্থা এই মুহূর্তে দীর্ণ। তাই কালিম্পং পুরসভার পক্ষ থেকে এর সংস্কার করা হবে গ্রিন সিটি মিশনের আওতায়। সব মিলিয়ে ১ কোটি টাকার মতো খরচ হবে।‘ এই মিশনের দ্বারা সংশ্লিষ্ট ওই পার্ক ছাড়াও বেশ কিছু সংস্কার-মূলক কাজ করা হবে বলে জানিয়েছেন তিনি।

কাজ শেষে ঠিক কেমন দেখতে লাগবে শহরের এই দ্রষ্টব্যকে? উত্তরে চেয়ারম্যান জানান, নতুন একটি মিউজিক্যাল ফোয়ারা বসবে। বাচ্চাদের খেলাধুলোর জন্য একটি এলাকা থাকবে। তার সঙ্গে একটি মেডিটেশন সেন্টার, গ্রিন রুম-সহ অ্যাম্পিথিয়েটার, শৌচাগার এবং ৪টি ফুড কোর্টের ব্যবস্থা থাকবে।

আরও পড়ুন: স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ, কিষাণজি-র মৃত্যুবার্ষিকীর আগে জঙ্গলমহল থেকে তল্পিতল্পা গোটাল ১৪ কোম্পানি বাহিনী

স্থানীয় শিল্পীদের কথা মাথায় রেখে একটি আর্ট গ্যালারির বন্দোবস্তও করা হচ্ছে বলে জানান রবি প্রধান। কালিম্পং আর্টিস্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা পুরসভার এই পদক্ষেপের সাধুবাদ জানিয়েছেন। এর দ্বারা তাদের সৃষ্টি আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাবে বলে আশাবাদী তারা। নতুন রূপে সেজে ওঠা এই পার্কের টানে পর্যটকেরাও বেশি করে কালিম্পংয়ে যেতে আগ্রহী হবে, মনে করছেন পুরসভার আধিকারীকরা।