Kultali Election Result 2021 Live:কুলতলি বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস

কুলতলি বিধানসভা কেন্দ্রে (Kultali Assembly Election Result Update) তৃণমূল-বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই। দেখুন, এই কেন্দ্রের সব তথ্য় একনজরে।

Kultali Election Result 2021 Live:কুলতলি বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 01, 2021 | 10:27 PM

দক্ষিণ ২৪ পরগনা: পশ্চিমবঙ্গে এই প্রথম বার বিধানসভা নির্বাচন আটটি দফায় অনুষ্ঠিত হচ্ছে। একদিকে অল ইণ্ডিয়া তৃণমূল কংগ্রেস (AITMC) আরও একবার রাজ্যের শাসন ক্ষমতা ফিরে পেতে সর্বশক্তি দিয়ে লড়েছে এই নির্বাচন। অন্যদিকে ভারতীয় জনতা পার্টি (BJP) ও তাদের সম্পূর্ণ জোর ব্যবহার করেছে এবারের বিধানসভা নির্বাচনে। রাজ্যের ২৯৪ টি বিধানসভা আসনের একটি কুলতলি বিধানসভা আসন থেকে টিএমসি গণেশ চন্দ্র মণ্ডলকে তাদের প্রার্থী করেছে । এখানে বিজেপির প্রার্থী মিণ্টু হালদার।

কমিউনিস্ট পার্টি অব ইণ্ডিয়া মার্ক্সবাদী (CPIM) তাদের প্রার্থী করেছে এই আসনের বর্তমান বিধায়ক রাম চন্দ্র হালদারকে। কুলতলি বিধানসভা আসনে এবার মোট ৯ জন প্রার্থী নির্বাচনের ময়দানে নিজেদের ভাগ্য পরীক্ষা করছেন। পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার মোট আসন সংখ্যা ২৯৪ এবং নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার জন্য ম্যাজিক ফিগার ১৪৮

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃতীয়বার বাংলার মসনদে আসীন হতে তৃণমূল কংগ্রেস এবার প্রচুর ঘাম ঝরিয়েছে , অন্যদিকে জয় ছিনিয়ে আনতে বিজেপি ও বদ্ধপরিকর ।

কেমন ছিল ২০১৬ র নির্বাচন

কুলতলি বিধানসভা আসনটি পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্গত । ২০১৬র বিধানসভা নির্বাচনে ভারতীয় কমিউনিস্ট পার্টি (মার্ক্সবাদী)র রাম শঙ্কর হালদার অল ইণ্ডিয়া তৃণমূল কংগ্রেসের গোপাল মাঝিকে ১১৭২০ ভোটের ব্যবধানে পরাজিত করেন। রাম শঙ্কর হালদারের প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৭৩৯৩২ আর গোপাল মাঝি পেয়েছিলেন ৬২২১২ টি ভোট। বিজেপি এখানে চতুর্থ স্থানে ছিল । তাদের প্রার্থী বিক্রম নস্করের প্রাপ্ত মোট ভোট সংখ্যা ১০৩৭৬

মোট ভোটারের সংখ্যা

২০১৬র বিধানসভা নির্বাচনের সময় এই কুলতলি আসনে মোট ভোটারের সংখ্যা ছিল ২৩০১৮০ জন। এর মধ্যে ১১৯২০৭ জন পুরুষ ভোটার এবং ১১০৯৬৪ জন মহিলা ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন ওই নির্বাচনে। এই আসনটিতে মোট ৮৬ শতাংশ ভোট পড়েছিল।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০১৬র পরিসংখ্যান

বর্তমান বিধায়কঃ রাম শঙ্কর হালদার

প্রাপ্ত ভোটঃ ৭৩৯৩২

মোট ভোটারঃ ২৩০১৮০

ভোটারদের ভোটদানের হারঃ ৮৬ শতাংশ

মোট প্রার্থী সংখ্যাঃ