Agnipath Scheme: ‘রাজনৈতিক অভিসন্ধি ছিল, অগ্নিপথ আন্দোলনকারীরা ধীরে ধীরে ভুল বুঝছেন’, কটাক্ষ শুভেন্দুর

Agnipath Scheme: ‘রাজনৈতিক অভিসন্ধি ছিল, অগ্নিপথ আন্দোলনকারীরা ধীরে ধীরে ভুল বুঝছেন’, কটাক্ষ শুভেন্দুর
ছবি - আক্রমণে শুভেন্দু

Agnipath Scheme: গত সপ্তাহের মঙ্গলবার কেন্দ্রের তরফে প্রতিরক্ষাবাহিনীতে নিয়োগের নতুন পদ্ধতির কথা ঘোষণা করা হয়। যা নিয়ে বিক্ষোভ চলছে গোটা দেশে।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jun 21, 2022 | 9:25 PM

হাওড়া: অষ্টম আন্তর্জাতিক যোগ দিবসে হাওড়ায় এসে ফের অগ্নিপথ(Agnipath) বা অগ্নিবীর (Agniveers) নিয়ে মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ( Leader of the Opposition Shuvendu Adhikari)। অগ্নিপথ বা অগ্নিবীর নিয়ে যাঁরা আন্দোলন করছেন তাঁদের বিরুদ্ধে মঙ্গলবার তীব্র সমালোচনা করেন শুভেন্দু। এদিন তাঁকে বলতে শোনা যায়, “কিছু যুবক রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে দেশ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বদনাম করতে চাইছে। অগ্নিপথ আন্দোলনের নামে দেশে বিশৃঙ্খলার সৃষ্টি করছে। ট্রেন জ্বালিয়ে গত ২ থেকে ৩ দিনে দেশের হাজার হাজার কোটি টাকার সম্পত্তি নষ্ট করেছে। দেশের সেনাদের গরিমা নষ্ট করা হচ্ছে। রাজ্যের বিরোধী দলনেতার কথায়, যাঁরা এসব করেছেন তাঁরা এখন ধীরে ধীরে বুঝতে পারছেন যে তাঁরা ভুল করেছেন। রাজনৈতিক উদ্দেশ্যে তাঁদের কাজে লাগানো হয়েছে”।    

প্রসঙ্গত, গত সপ্তাহের মঙ্গলবার কেন্দ্রের তরফে প্রতিরক্ষাবাহিনীতে নিয়োগের নতুন পদ্ধতির কথা ঘোষণা করা হয়। স্থলসেনা, বায়ুসেনা ও নৌসেনায় চুক্তিভিত্তিক নিয়োগের কথা বলা হয়েছে এই নয়া প্রকল্পে। সাড়ে ১৭ বছর থেকে ২১ বছর বয়সী যুবক-যুবতীরা এই প্রকল্পে আবেদন জানাতে পারবে ন বলে জানানো হয়েছে। মাসে ৩০ থেকে ৪৫ হাজার টাকা বেতনের ভিত্তিতে চার বছরের চুক্তিতেই হবে এই কাজ। কিন্তু এখানেই উঠছে আপত্তি। এই প্রকল্পের ঘোষণা করে আদপে ভারতীয় সেনাকেই অপমান করছে কেন্দ্র সরকার, এমনটাই মত বিরোধিদের।

এই খবরটিও পড়ুন

মঙ্গলবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে  হাওড়া স্টেশন সংলগ্ন গঙ্গার পাড়ে বাপু উদ্যানে সূর্য প্রণাম করতে আসেন শুভেন্দু। সেখানেই অগ্নিপথ নিয়ে বলতে গিয়ে শুভেন্দু আরও বলেন, ‘‘অগ্নিপথ বা অগ্নিবীর আমাদের সামরিক বাহিনীর সৌন্দর্য বৃদ্ধি করে। এতে দেশ সেবার সুযোগ পাবেন যুবকরা। সৈনিক নিয়োগের প্রক্রিয়ার সঙ্গে অগ্নিবীরের কোনও সম্পর্ক নেই। সৈনিক নিয়োগের প্রক্রিয়া যেমন চলে চলবে। এটা দেশের বেকার যুবকদের কাছে অতিরিক্ত প্রাপ্তি।’’ অন্যদিকে এদিনই সকালে বেলুড় মঠে শিবপুর আইআইইএসটি ও বেলুড় মঠের যৌথ উদ্যোগে যোগ দিবস পালিত হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।  

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA