কোভিড বিধি উপেক্ষা করে রথের দড়ি টানতে হুড়োহুড়ি, চাকায় পিষে মৃত্যু শিশুর

Death: ওল্ড মালদহের রূপ সনাতন মন্দির থেকে রথ বেরোয়। করোনা বিধি না মেনেই শুরু হয় রথযাত্রা। সামান্য এলাকা জুড়ে সন্ধ্যের পর সেই রথের দড়ি টানতে শুরু হয় হুড়োহুড়ি। আর সেই ভিড়ের মধ্যেই ঢুকে পড়েছিল ওই খুদে।

কোভিড বিধি উপেক্ষা করে রথের দড়ি টানতে হুড়োহুড়ি, চাকায় পিষে মৃত্যু শিশুর
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 11:58 PM

মালদহ: রথের চাকায় পিষে গিয়ে মৃত্যু হল এক শিশুর। সোমবার সন্ধ্যায় মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পুরাতন মালদহের মাধাইপুর এলাকায় রূপ সনাতন মন্দির সংলগ্ন মাঠে। মৃত শিশুর নাম সঞ্জয় সাহা (৭)। দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল সে।

জানা গিয়েছে, এদিন ওল্ড মালদহের রূপ সনাতন মন্দির থেকে রথ বেরোয়। করোনা বিধি না মেনেই শুরু হয় রথযাত্রা। সামান্য এলাকা জুড়ে সন্ধ্যের পর সেই রথের দড়ি টানতে শুরু হয় হুড়োহুড়ি। আর সেই ভিড়ের মধ্যেই ঢুকে পড়েছিল ওই খুদে। ঠেলাঠেলিতে কোনওভাবে পড়ে যায় সে। আর তার ওপর দিয়ে গড়িয়ে যায় রথের চাকা! তাকে উদ্ধার করে মালদহ মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। ঘটনায় শোকের ছায়া এলাকায়।

কিন্তু প্রশ্ন উঠেছে কীভাবে কোভিড বিধি উপেক্ষা করে এতজন মানুষ রথের দড়ি টানতে জড়ো হলেন। প্রশাসন কোনও পদক্ষেপ করেনি কেন, সে প্রশ্নও তুলছেন অনেকে।

পুরাতন মালদহ থানার আইসি হীরক বিশ্বাস জানিয়েছেন, সরকারি নির্দেশ উপেক্ষা করে রথযাত্রা জমায়েত এবং রথ টানা হচ্ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে এই দুর্ঘটনা হল, সেটিও তদন্ত সাপেক্ষ ব্যাপার। মৃতদেহ উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। গোটা ঘটনাকে তিনি দুঃখজনক বলে মন্তব্য করেন। আরও পড়ুন: রথে নয়, টোটোয় চেপে জগন্নাথ-বলরাম-সুভদ্রার যাত্রা তারকেশ্বরে