electrocution: ঘাস খেতে ঢুকেছিল স্টেডিয়ামে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল গরুর

রোজ প্রচুর মানুষ মাঠে যান। হাঁটাহাঁটি করেন। বাচ্চারা সেখানে খেলে। বাতিস্তম্ভ থেকে বাচ্চারা বিদ্যুৎস্পৃষ্ট হলে কী হত?

electrocution: ঘাস খেতে ঢুকেছিল স্টেডিয়ামে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল গরুর
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গরুর মৃত্যু
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Jul 03, 2022 | 10:43 PM

মালদা: গত কয়েক দিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজ্যে মৃত্যু হয়েছে বেশ কয়েক জনের। কলকাতা শহরেই দুই কিশোরের মৃত্যু হয়েছে গত কয়েক দিনে। প্রত্যেক ক্ষেত্রেই কাঠগড়ায় দাঁড়িয়ে বাতিস্তম্ভের খোলা তার। রবিবার মালদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল গরুর। মালদহের চাঁচলের স্টেডিয়ামের মধ্য়ে ঢুকে পড়েছিল গরুটি। সেখানেই চড়ে বেড়াচ্ছিল গরুটি। সম্প্রতি পঞ্চায়েতের তরফে স্টেডিয়ামের চারপাশে লাগানো হয়েছে বাতিস্তম্ভ। তার মধ্যে একটি বাতিস্তম্ভের কাছে যেতেই তড়িদাহত হয় ওই গরু। তার পরই মাঠেরই মৃত্যু হয়। এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে ওই এলাকায়। স্থানীয়দের প্রশ্ন, মাঠে চড়তে গিয়ে মৃত্যু হল গরুর। রোজ প্রচুর মানুষ মাঠে যান। হাঁটাহাঁটি করেন। বাচ্চারা সেখানে খেলে। বাতিস্তম্ভ থেকে বাচ্চারা বিদ্যুৎস্পৃষ্ট হলে কী হত?

খোলা মাঠে বিদ্যুতের তার। সেই তারে বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে চাঁচলে মৃত‍্যু হল একটি গরুর। বেঁচে গেলেন বহু মানুষ। চাঁচল সদরের স্ট‍েডিয়াম মাঠটির প্রবেশদ্বার খোলা থাকায় গরু ও ছাগলের বিচরণ ক্ষেত্র হয়ে উঠেছে। আর সেই মাঠের ঘাস খেতে গিয়ে প্রাণ হারায় গরুটি। অভিযোগ, পঞ্চায়েতের তরফে মাঠের চারপাশে বসানো হয়েছে বাতিস্তম্ভ। সেই স্তম্ভগুলির মধ‍্যে একটিতে বিদ‍্যুতের তারে লিক ছিল। তার সংস্পর্শে আসতেই  বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় গরুটি। কিন্তু বিদ্যুতের খোলা তারে মৃত্যুর ঘটনা লেগেই রয়েছে। খোলা মাঠে যাতায়াত গবাদি পশু চড়াতে আসে অনেকেই, অনেকের যাতায়াত রয়েছে। সম্ভাবনা ছিল বড় দুর্ঘটনা ঘটার। অন্যদিকে, গরুর মৃত্যুর জন্যে ক্ষতিপূরণের দাবি করেছে এলাকার বাসিন্দারা।

গরুর মালিক নান্টু রবিদাস প্রশাসনের কাছে ক্ষতিপূরণের দাবি তুলেছেন। তিনি বলেন, “আমি পেশায় চর্মকার। দৈনিক উপার্জনে ঠিকভাবে সংসার চলে না। গরুটি সংসারে কিছু অর্থ জোগান দিত। তাতেই সংসার চলছিল। এখন ক্ষতিপূরণ না পেলে ভেসে যাব।“ চাঁচল গ্রাম পঞ্চায়েতে উপপ্রধান উৎপল তালুকদার বলেছেন, “প্রতিটি জীবের মৃত‍্যু বেদনাদায়ক। ক্ষতিপূরণের বিষয়টি নিয়ে পঞ্চায়েতে আলোচনায় বসব।“

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla