Dilip Ghosh on Governor: ‘বাংলার রাজনীতি স্পর্শকাতর’, রাজ্যপালকে মনে করালেন দিলীপ ঘোষ

Dilip Ghosh on Governor: বাংলা শেখার ইচ্ছা আগেই প্রকাশ করেছিলেন রাজ্যপাল। সেই মতো সরস্বতী পুজোর দিন তাঁর হাতেখড়ি অনুষ্ঠানের আয়োজন ছিল। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত।

Dilip Ghosh on Governor: 'বাংলার রাজনীতি স্পর্শকাতর', রাজ্যপালকে মনে করালেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 8:39 AM

মালদহ : হাতেখড়ি অনুষ্ঠান করে বাড়াবাড়ি করেছেন রাজ্যপাল, আগেই এমনটা বলতে শোনা গিয়েছিল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে। এবার ফের বাংলার রাজনীতির কথা রাজ্যপাল সিভি আনন্দ বোসকে মনে করিয়ে দিতে চাইলেন তিনি। সেই সঙ্গে রাজ্যপালকে যোগ্য ও অভিজ্ঞ ব্যক্তি বলেও সম্বোধন করলেন তিনি। শনিবার সকালে দলীয় কাজে মালদহ পৌঁছেছেন দিলীপ ঘোষ। স্টেশনেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল প্রসঙ্গে ফের একবার মুখ খোলেন দিলীপ ঘোষ। গৌড় এক্সপ্রেসে এদিন ভোরেই মালদহে নামেন তিনি। মালদহের গৌড় ভবনে বিশ্রাম নিয়ে তিনি যাবেন রায়গঞ্জে। সেখানে দলীয় কর্মসূচি সেরে আবার ফিরবেন মালদহে।

বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত বলেছেন, রাজ্যপালের আচরণ নিয়ে মন্তব্য করা উচিত নয়। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘যখন রাজ্যপালের মতো গরিমাময় পদে থেকে এমন কাজ করা হয়, তখন প্রশ্ন ওঠেই।’ বিজেপি সাংসদ বলেন, ‘রাজ্যপাল সিভি আনন্দ বোস একজন যোগ্য ব্যক্তি। অনেক অভিজ্ঞতা আছে। বাংলার ভাল হবে, এমন কাজ করুন। তবে এখানকার রাজনীতি খুব স্পর্শকাতর। সেটা ভেবেচিন্তে কাজ করলে আর প্রশ্ন উঠবে না।’

বাংলা শেখার ইচ্ছা আগেই প্রকাশ করেছিলেন রাজ্যপাল। সেই মতো সরস্বতী পুজোর দিন তাঁর হাতেখড়ি অনুষ্ঠানের আয়োজন ছিল। মঞ্চে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি বর্ণপরিচয়ও রাজ্যপালকে উপহার দেন তিনি। প্রথম সারিতে ছিল শাসক দলের একাধিক মুখ। কিন্তু আমন্ত্রণ পেয়েও যাননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই ঘটনার পরই দিলীপ ঘোষ বলেন, ‘অনুষ্ঠান করে হাতেখড়ি দেওয়া, এটি একটু বেশি বাড়াবাড়ি হচ্ছে।’ ‘ড্রামা করা রাজ্যপালের শোভা পায় না’ বলেও মন্তব্য করেছিলেন তিনি। তাঁর দাবি, রাজ্যপালের পদে গরিমা যাতে বজায় থাকে, সেই দিকে নজর দেওয়া উচিত। আবার ওই অনুষ্ঠানে রাজ্যপাল কেন জয় বাংলা বললেন, তা নিয়ে প্রশ্ন তোলেন শুভেন্দু অধিকারী।