ছাত্রীদের আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে বিজেপি বিধায়কের বিরুদ্ধে এফআইআর!

FIR: উচ্চ মাধ্যমিকে ফলাফল ঘোষণার পর দেখা যায় মালহহের বুলবুলচণ্ডী আর এন রায় গার্লস হাই স্কুলে অর্ধেকের বেশি ছাত্রী অনুর্ত্তীর্ণ হয়েছেন। এই স্কুলের ১৮৩ জন এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসেন। এর মধ্যে পাশ করেছেন মাত্র ৯০ জন ছাত্রী। এই প্রেক্ষিতে ছাত্রীদের আত্মহত্যা করার প্ররোচনা দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে। 

ছাত্রীদের আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে বিজেপি বিধায়কের বিরুদ্ধে এফআইআর!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 10:03 PM

মালদহ: উচ্চ মাধ্যমিকে অকৃতকার্যদের আত্মহত্যায় প্ররোচনা বিজেপি বিধায়ক জোয়েল মুর্মুর বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করলেন তৃণমূল নেতা। এদিকে গোটা ঘটনাকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে পাল্টা অভিযোগ জেলা বিজেপির।

উচ্চ মাধ্যমিকে ফলাফল ঘোষণার পর দেখা যায় মালহহের বুলবুলচণ্ডী আর এন রায় গার্লস হাই স্কুলে অর্ধেকের বেশি ছাত্রী অনুর্ত্তীর্ণ হয়েছেন। এই স্কুলের ১৮৩ জন এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসেন। এর মধ্যে পাশ করেছেন মাত্র ৯০ জন ছাত্রী। এই প্রেক্ষিতে ছাত্রীদের আত্মহত্যা করার প্ররোচনা দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে।

গত ২৪ জুলাই দীর্ঘক্ষণ স্কুলে বিক্ষোভ করেন ছাত্রীরা। মালদহ নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করেন তাঁরা। ঘটনার খবর পেয়ে এলাকায় যায় হবিবপুর বিধানসভার বিধায়ক জোয়েল মুর্মু। এরপর প্রকাশ্যে বিদ্যালয়ের শিক্ষিকার সামনে বিধায়ককে বলতে শোনা যায়, যদি ছাত্রীদের পাশ করানো না হয় তাহলে কেউ আত্মহত্যা করলে দায়ী থাকবেন আপনারা ( স্কুল শিক্ষিকারা)।

এই ভিডিও ভাইরাল হতেই মঙ্গলবার বিধায়কের বিরুদ্ধে হবিবপুর থানায় অভিযোগ দায়ের করল তৃণমূল ছাত্র পরিষদ। এদিন তৃণমূল ছাত্রপরিষদের সদস্যরা হবিবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। হবিবপুর ব্লক তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি রাকেশ রঞ্জন রায় উপস্থিত ছিলেন থানায়। তিনিই লিখিত অভিযোগ জানিয়েছেন বিজেপি বিধায়কের বিরুদ্ধে।

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে বিজেপি বিধায়কের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা হলেও তাঁকে পাওয়া যায়নিয তবে মালদহ জেলা বিজেপি সভাপতি গোবিন্দ চন্দ্র মণ্ডল একে রাজনৈতিক ষড়যন্ত্র বলে অবহিত করেছেন।

তাঁর কথায়, “এটা রাজনৈতিক ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না। গোটা পশ্চিমবঙ্গে যেখানে ঢালাও পাশ হচ্ছে। ওই স্কুলে কী হল যে এত ছাত্রীকে ফেল করানো হল! এমনকি প্রতিবাদ করতে গেলে ছাত্রীদের ওপর লাঠি চার্জ করা হয়। এই অমানবিক ঘটনায় ছাত্রীদের পাশে দাঁড়িয়েছিলেন বিধায়ক। এখন যুব তৃণমূল যে মামলা করে টার্গেট করবে সেটাই স্বাভাবিক। গল্প ফাঁদছে তৃণমূল। আর তাতে মদত দিচ্ছে পুলিশ। জানি না কতদিন এই নোংরামি করবে এরা।” আরও পড়ুন: ‘মদ খেতে বারণ করেছিলাম, তারপরেই…’ দিনদুপুরে বোমাবাজি, উত্তপ্ত জগদ্দল!