Maldah Dengue: মালদায় ডেঙ্গুর প্রকোপ, আক্রান্ত আক্রান্ত মেডিক্যাল কলেজের এমএসভিপি-ও

Maldah Dengue: ফলে মশা উপদ্রব বাড়ার সাথে সাথে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। একই রকম জল ও আবর্জনা জমে রয়েছে শহরের বিভিন্ন এলাকায়।

Maldah Dengue: মালদায় ডেঙ্গুর প্রকোপ, আক্রান্ত আক্রান্ত মেডিক্যাল কলেজের এমএসভিপি-ও
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 12:52 PM

মালদা: ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে মালদায়। এবার আক্রান্ত হলেন স্বাস্থ্য কর্তাও। ডেঙ্গু আক্রান্ত মালদা মেডিক্যালের এমএসভিপি পুরঞ্জয় সাহা। গত কয়েকদিন ধরেই টানা জ্বর। পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ। এদিকে হাসপাতালেও নিয়মিত ডেঙ্গু আক্রান্তরা আসছে। অথচ এখনও উদাসীন ইংরেজবাজার পুরসভা। মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরেই জমে রয়েছে জল, আবর্জনার স্তূপ। সেই জল নোংরা পেরিয়েই হাসপাতালে ঢুকতে হচ্ছে। এছাড়া কোনও উপায় নেই।

ফলে মশা উপদ্রব বাড়ার সাথে সাথে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। একই রকম জল ও আবর্জনা জমে রয়েছে শহরের বিভিন্ন এলাকায়। এদিকে সরকারি বেসরকারি সব হাসপাতাল, নার্সিংহোমেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে।

পুরসভা ও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে শহরবাসীকে সচেতনতার বার্তা দেওয়া হচ্ছে। কিন্তু তা কতটা কাজে লাগছে, সেটা নিয়েই প্রশ্ন। বর্ষার এখনও পুরোপুরি সক্রিয় নয়। তার মধ্যেই ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা বলছেন, ডেঙ্গু নিয়ে আবারও মালদাবাসীকে সচেতন করতে হবে।

ইতিমধ্যেই বেশ কয়েকজন ব্লকের বাসিন্দাদের মধ্যে ডেঙ্গুর সংক্রমণ দেখা দিয়েছে। ইংরেজবাজার পৌরসভার পক্ষ থেকে শহরের সমস্ত এলাকায় নোংরা সাফাইয়ের কাজ শুরু হয়েছে। স্বাস্থ্য দফতরের তরফেও করা হচ্ছে প্রয়োজনীয় পদক্ষেপ। সহকারি সুপারের ডেঙ্গু আক্রান্ত হওয়ার খবরে রীতিমতো নড়েচড়ে বসেছে প্রশাসন।