Political Clash: দুই বিজেপি কর্মীকে লাঠির বারি, হাঁসুয়ার কোপ! উত্তপ্ত গাজোল

Maldah: গাজোল থানা এলাকার চাকনগর। অভিযোগ, চাকনগরে বিজেপির সদস্য রামকুমার চৌধুরীর নেতৃত্বে স্থানীয় এক কিলোমিটার রাস্তা তৈরির জন্য মাটি ফেলা হচ্ছিল।

Political Clash: দুই বিজেপি কর্মীকে লাঠির বারি, হাঁসুয়ার কোপ! উত্তপ্ত গাজোল
গাজোলে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2021 | 10:26 PM

মালদহ: পঞ্চায়েতে রাস্তার কাজ চলছিল। তারই মধ্যে ঢুকে পড়ে রাজনীতির কোন্দল। এর জেরে একেবারে রক্তারক্তিকাণ্ড মালদহের গাজোলে। স্থানীয় দুই বিজেপি কর্মীর উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। লাঠি দিয়ে মারের পাশাপাশি হাঁসুয়া দিয়ে কোপানো হয় বলে অভিযোগ। এই ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূলের। যদিও তৃণমূলের তরফে এই অভিযোগের সত্যতা অস্বীকার করা হয়েছে।

গাজোল থানা এলাকার চাকনগর। অভিযোগ, চাকনগরে বিজেপির সদস্য রামকুমার চৌধুরীর নেতৃত্বে স্থানীয় এক কিলোমিটার রাস্তা তৈরির জন্য মাটি ফেলা হচ্ছিল। সেই কাজ করছিলেন বিজেপির শ্রমিক সংগঠনের কর্মীরা। অভিযোগ তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতা দীননাথ চৌধুরী ও কাশীনাথ চৌধুরী-সহ তাঁদের দলবল রাস্তায় মাটি ফেলাতে বাধা দেয়। তখনই বিজেপি কর্মী নির্মল চৌধুরী, রাজকুমার চৌধুরী এর প্রতিবাদ করেন। প্রথমে এই নিয়ে তাঁদের মধ্যে বচসা শুরু হয়। অভিযোগ এরপরই তৃণমূল কর্মীরা লাঠি, হাঁসুয়া নিয়ে বিজেপি কর্মীদের ওপর হামলা করেন।

মুহূর্তে দুই দলের লোকজনের জমায়েতে অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। বিজেপির তরফ থেকে গাজোল থানায় তৃণমূল কংগ্রেসের ছয় কর্মীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে গাজোল থানার পুলিশ। আহত দুই বিজেপি কর্মীর নাম নির্মল চৌধুরী ও রাজকুমার চৌধুরী। প্রথমজনের বয়স ৩৪ বছর। দ্বিতীয় জন বছর সাতাশের। রাজকুমার চৌধুরী গাজোল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি। আশঙ্কাজনক অবস্থায় নির্মল চৌধুরী মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

যদিও তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ উঠলেও তা অস্বীকার করেছেন মালদহ জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র শুভময় বসু। তিনি জানান বিজেপি কোনও কাগজপত্র ছাড়াই এলাকায় মাটি ফেলে রাস্তার কাজ করছিল। সেই কথা তৃণমূলের কর্মীরা জানায় ওরাই হামলা করে। এই বিষয়ে গাজোল ব্লকের বিডিও এবং থানাকে জানানো হয়েছে।

শুভময় বসুর বক্তব্য, “চাকনগরে বিজেপি নেতারা বেআইনি ভাবে মাটি ফেলার কাজ করছিল। সেটা নিয়ে তৃণমূলের লোকজন জানতে চাওয়ায় আমাদের ছেলেদের উপর বিজেপির লোকজন হামলা চালায়। আমরা থানায় অভিযোগ দায়ের করেছি। বিডিও, অঞ্চল নেতৃত্বকেও জানানো হয়েছে। বিজেপি যেখানেই থাকছে সেখানেই বেআইনি কাজ করছে। আমরাও তা কিছুতেই হতে দেব না। যেখানেই বেআইনি কাজ বিজেপি করবে আমরা তার প্রতিবাদও করবই। মারধর করে আমাদের ভয় দেখানো যাবে না।”

এদিকে স্থানীয় বিজেপি নেতা গুপ্তেশ্বর চৌধুরী বলেন, “আমাদের পঞ্চায়েত রাস্তার কাজ করাচ্ছিল। আমরা সে কাজ করছিলাম। সেই সময় তৃণমূলের কিছু নেতা এসে বাধা দেয়। ওরা রাস্তার মাটি ফেলতে দেবে না। এ নিয়ে শ্রমিকরা এগিয়ে যান, বিষয়টি বোঝার চেষ্টা করেন। এরই মধ্যে বচসা শুরু হয়। এরপরই তৃণমূলের লোকজন মারমুখী হয়ে আমাদের মারতে শুরু করে। শ্রমিকরা বিজেপিকে সমর্থন করে বলে মার খেতে হল। গ্রামের লোকজনই ওদের হাসপাতালে নিয়ে যায়।”

আরও পড়ুন: Dilip Ghosh: ‘সবাইকে বাদ দেব এবার’, ‘দালাল’দের ছাঁটাইয়ের তালিকা বানাচ্ছেন দিলীপ ঘোষ