সপ্তম শ্রেণির ফার্স্ট বয়, তার কাছেই উদ্ধার হল সাড়ে চার লক্ষ টাকার জাল নোট! স্তম্ভিত পুলিশ

Fake Note: পুলিশ জানিয়েছে, ওই বিপুল পরিমাণ জালনোট কারও হাতে পৌঁছে দিতে যাচ্ছিল সপ্তম শ্রেণির ছাত্র। তবে কার কাছে সে যাচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

সপ্তম শ্রেণির ফার্স্ট বয়, তার কাছেই উদ্ধার হল সাড়ে চার লক্ষ টাকার জাল নোট! স্তম্ভিত পুলিশ
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 4:27 PM

মালদহ: জালনোট পাচার (Fake Note) কাজে যুক্ত থাকার অভিযোগে আটক হল এক মেধাবী স্কুল ছাত্র। স্কুলের কাছে থেকেই ধরা হয় সপ্তম শ্রেণির ফার্স্ট বয়কে। তার কাছ থেকে ৪ লক্ষ ৪০ হাজার টাকার জাল নোট উদ্ধার করেছে পুলিশ। এমন কাণ্ডে রীতিমতো স্তম্ভিত পুলিশ। সোমবার ঘটনাটি ঘটেছে মালদহের কালিয়াচকের ভারত বাংলাদেশ সীমান্ত সংলগ্ন এলাকা গোলাপগঞ্জে।

পুলিশ সূত্রে খবর, আটক হওয়া নাবালকের নাম আব্দুল সালাম। স্থানীয় একটি বেসরকারি স্কুলে সপ্তম শ্রেণির ছাত্র সে। গোলাপগঞ্জের সাধারিটোলায় বাড়ি আব্দুলের। বাবা রবিউল সেখ। তার কাছ থেকে উদ্ধার হল সাড়ে প্রায় সাড়ে চার লক্ষ টাকার জাল নোট।

এদিন গোপন সূত্রে খবর পেয়ে ১২ বছরের আব্দুল সালামকে হাতেনাতে ধরে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয় ৫০০ টাকার ৪০০টি জাল নোট এবং ২,০০০ টাকার ১২০ টি জালনোট। পুলিশ মনে করছে, নাবালক স্কুল ছাত্রদের এখন ব্যবহার করছে জালনোট পাচারকারীরা। যাতে কারও সন্দেহের চোখে না পড়ে তাই স্কুল পড়ুয়াদের কারিয়ার হিসাবে ব্যবহার করছে দুষ্কৃতীরা। সালামও তেমনই কাণ্ডের শিকার বলে অনুমান পুলিশের।

পুলিশ জানিয়েছে, ওই বিপুল পরিমাণ জালনোট কারও হাতে পৌঁছে দিতে যাচ্ছিল সপ্তম শ্রেণির ছাত্র। তবে কার কাছে সে যাচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ। এখন পুলিশের জেরায় রয়েছে ওই নাবালক।

উল্লেখ্য, এর আগে একাধিকবার মালদহ জেলায় জালনোট উদ্ধার হয়েছে। সম্প্রতি দেশজুড়ে জালনোট কারবারি বন্ধে উঠে পড়ে লেগেছে কেন্দ্র। বিভিন্ন জায়গায় অভিযান চলছে। এদিকে বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকাগুলি থেকেই মূলত এই জাল নোট কাজের সক্রিয়তা লক্ষ্য করা গিয়েছে। তবে এবার যেভাবে নাবালকদের ব্যবহার করে পাচারকারীরা প্রশাসনের চোখে ধুলো দিতে চাইছে তাকে বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। আরও পড়ুন: ‘এটাই নাকি মা-মাটি-মানুষের ৬ কোটির প্রোজেক্ট!’ ‘পথের দাবি’তে বিক্ষোভ তৃণমূলের, লুকোলেন ঠিকাদার!