Liquor Recovery: উৎসবের মরসুমে দেদার নকল বিলিতি মদের কারবার, পাচারের আগে লক্ষাধিক টাকার মদ উদ্ধার

Maldah News: পুলিশ সূত্রে খবর, এই প্রথমবার মালদহ জেলায় একসঙ্গে এত পরিমাণ বেআইনি মদ উদ্ধার হয়েছে।

Liquor Recovery: উৎসবের মরসুমে দেদার নকল বিলিতি মদের কারবার, পাচারের আগে লক্ষাধিক টাকার মদ উদ্ধার
বেআইনি মদ উদ্ধার।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 7:37 PM

মালদহ: পুজো আসলেই বেআইনি মদের রমরমা চারদিকে। পুলিশ প্রশাসন, আবগারি দফতর মাঝেমধ্যেই অভিযান চালিয়ে বিপুল পরিমাণে মদ উদ্ধারও করে। সোমবার বিহার সীমানা দিয়ে পাচারের সময় উদ্ধার হল প্রায় ৬ লক্ষ টাকার বেআইনি মদ। এই ঘটনায় একজনকে গ্রেফতারও করেছে পুলিশ। হরিশচন্দ্রপুর থানার ভালুকা ফাঁড়ির পুলিশ অভিযান চালিয়ে এই বেআইনি মদ উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে খবর, এই প্রথমবার মালদহ জেলায় একসঙ্গে এত পরিমাণ বেআইনি মদ উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রে খবর, পুলিশ ১ হাজার ৫১১ বিদেশি মদের বোতল উদ্ধার করেছে। একইসঙ্গে ৫২৮ পাউচ বেআইনি মদ উদ্ধার হয়েছে। যার বাজার দর ৫ লক্ষ ৬০ হাজার টাকার বেশি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই যুবকের নাম বমবম কুমার (২৫)। বাড়ি কাঠিহার জেলার ডুমুরিয়া বিশনপুর এলাকায়।

বিহার সীমানাবর্তী ভালুকা এলাকা থেকে একটি পিকআপ ভ্যান বোঝাই হয়ে বেআইনি মদ নিয়ে ফতেপুর হয়ে বিহারের দিকে যাচ্ছিল বলে পুলিশ সূত্রে খবর। হরিশচন্দ্রপুর থানার ভালুকা ফাঁড়ির ভারপ্রাপ্ত অফিসার ঝোটন প্রসাদের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী গিয়ে মদবোঝাই গাড়িটি তাড়া করে। ভালুকা-বিহারগামী রাজ্য সড়কে আটকায় গাড়িটি। পুজোর মরসুমে বিহারে পাচার করার উদ্দেশেই এই বেআইনি মদ নিয়ে যাওয়া হচ্ছিল বলে পুলিশ সূত্রের খবর।

পুলিশ অফিসার ঝোটন প্রসাদ বলেন, “প্রায় ৫ লক্ষ ৫৬ হাজার মতো জিনিস ধরা পড়েছে। ১৫১১ বোতল, পাউচ প্যাকেট ছিল ৫২৮টি। একজনকে গ্রেফতারও করা হয়েছে। এই সামগ্রী বিহারে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। ধৃতকে জেরা করে গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসবে বলেই আশা করা হচ্ছে।” নাম করা বিদেশি মদের সংস্থার লেভেল ব্যবহার করে এই চোরা কারবার নতুন নয়। উৎসবের মরসুমে তার বাড়বাড়ন্ত হয়। নবরাত্রি শুরু হয়ে গিয়েছে, এরপর লক্ষ্মীপুজো, দিওয়ালি, ছটপুজো। উৎসবের আবহকে কাজে লাগিয়ে বেড়েছে চোরা মদের কারবারিদের দৌরাত্ম্যও।