Lalbagh: ক্লোরিন সিলিন্ডার থেকে গ্যাস লিক, লালবাগে অসুস্থ ১৫ জন

gas leak: খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের কর্মীরা। তাঁরা এসে গ্য়াস লিক হওয়া বন্ধ করেছেন। সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলেও জানানো হয়েছে দমকলের তরফে।

Lalbagh: ক্লোরিন সিলিন্ডার থেকে গ্যাস লিক, লালবাগে অসুস্থ ১৫ জন
গ্যাসলিকের পর ঘটনাস্থলে আধিকারিকরা
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 1:55 PM

লালবাগ: মুর্শিদাবাদাদের লালবাগের রেজিস্ট্রি অফিসের ভিতর গ্যাস লিকের জেরে ছড়াল আতঙ্ক। পিএইচই দফতরের ভিতর থাকা গ্যাস সিলিন্ডারই লিক করে সোমবার সকালে। দমকলের কর্মীরা জানিয়েছেন, ওই সিলিন্ডার থেকে ক্লোরিন গ্যাস লিক করেছে। গ্যাস লিকের জেরে অসুস্থ হয়েছেন ১৫ জন বেশি। তাঁদেরকে নিয়ে যাওয়া হয়েছে লালবাগ মহকুমা হাসপাতালে। জানা গিয়েছে অসুস্থদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের কর্মীরা। তাঁরা এসে গ্য়াস লিক হওয়া বন্ধ করেছেন। সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলেও জানানো হয়েছে দমকলের তরফে।

পিএইচই দফতরের ভালভ অপারেটর সুরজ শেখ বলেছেন, “ক্লোরিন গ্যাসের সিলিন্ডারগুলি অব্যবহৃত অবস্থায় পড়েছিল। সেখানে জেসিবি দিয়ে কাজও চলছিল। জেসিবি দিয়ে কাজ করার সময় ধাক্কা থেয়ে গ্যাসের সিলিন্ডার লিক হয়ে গিয়েছে। তার জেরেই এই দুর্ঘটনা ঘটেছে।“ জল পরিশুদ্ধ করার জন্যই তা ব্যবহার হত বলে জানিয়েছেন তিনি।

দমকলের আধিকারিক জিতেন পাল বলেছেন, “আমরা লিক করা সিলিন্ডার মাটি চাপা দিয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে।“ ক্লোরিন গ্যাস বেরিয়েই এই দুর্ঘটনা বলে জানিয়েছেন তিনি। লালবাগের মহকুমা শাসক সুদীপ ঘোষ বলেছেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। দমকল সহ অন্যান্য় দফতরের আধিকারিকরা রয়েছেন।“

যেখানে গ্যাসলিকের ঘটনা ঘটেছে তার কাছেই বাড়ি স্মৃতি হালদারের। তিনি বলেছেন, “খারাপ গন্ধ পাচ্ছিলাম। ভেবেছিলাম নোংরা পরিষ্কার করছে। তার পরই চোখ, নাক জ্বালা করতে শুরু করে। আমার বাড়িতে এক জন এসেছিল। সে অসুস্থ হয়ে পড়ে। বেরিয়ে দেখি পাড়ারও অনেকে অসুস্থ হয়েছে। তাঁদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।“ প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ১৫ জন অসুস্থকে লালবাগ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাঁদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।