Murshidabad: আগ্নেয়াস্ত্র, লোহার রড, হাঁসুয়া সহ গ্রেফতার ৯, পুলিশের বড় সাফল্য মুর্শিদাবাদে

মুর্শিদাবাদ: পঞ্চায়েত ভোটের আগে ফের আগ্নেয়াস্ত্র উদ্ধার রাজ্যে। মুর্শিদাবাদের (Murshidabad) খড়গ্রাম থানা এলাকা থেকে পুলিশি অভিযানে মোট নয় জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি আগ্নেয়াস্ত্রও। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সামিরুল ইসলাম, হাজিবুল শেখ, নুরুল ইসলাম, নারাজুল শেখ, তাহিরুল শেখ, রবিউল শেখ, দুলাল শেখ, হানিফ শেখ ও তহিরউদ্দিন শেখ। ধৃতদের প্রত্যেকেরই বাড়ি খড়গ্রাম থানা […]

Murshidabad: আগ্নেয়াস্ত্র, লোহার রড, হাঁসুয়া সহ গ্রেফতার ৯, পুলিশের বড় সাফল্য মুর্শিদাবাদে
৯ জন দুষ্কৃতী গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 8:04 PM

মুর্শিদাবাদ: পঞ্চায়েত ভোটের আগে ফের আগ্নেয়াস্ত্র উদ্ধার রাজ্যে। মুর্শিদাবাদের (Murshidabad) খড়গ্রাম থানা এলাকা থেকে পুলিশি অভিযানে মোট নয় জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি আগ্নেয়াস্ত্রও। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সামিরুল ইসলাম, হাজিবুল শেখ, নুরুল ইসলাম, নারাজুল শেখ, তাহিরুল শেখ, রবিউল শেখ, দুলাল শেখ, হানিফ শেখ ও তহিরউদ্দিন শেখ। ধৃতদের প্রত্যেকেরই বাড়ি খড়গ্রাম থানা এলাকার বিবিনগর গ্রামে। ধৃতদের গতরাতে গ্রেফতার করার পর এদিন দুপুরে তাদের কান্দি মহকুমা আদালতে পেশ করা হয়েছিল। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৬, ১৮৮, ১৮৯, ৩০৭, ৩৩২, ৩৩৩, ৩৫৩ ধারায় এবং অস্ত্র আইনের ২৫, ২৭ ও ২৮ নম্বর ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

প্রসঙ্গত, ৩১ জানুয়ারি খড়গ্রাম থানা এলাকাতেই একটি গুলি চালানোর ঘটনা ঘটেছিল। সেই ঘটনার পর থেকে আরও সতর্ক পুলিশ প্রশাসন। জায়গায় জায়গায় অভিযান চালানো হচ্ছে। গতরাতেও গোপন সূত্র মারফত খবর পেয়ে দুষ্কৃতীদের ডেরায় হানা দিয়েছিল খড়গ্রাম থানার পুলিশের একটি দল। সেই অভিযানের নয় জন দুষ্কৃতীকে গ্রেফতার করা হয় এবং তাদের থেকে একটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করে পুলিশ। যদিও কী উদ্দেশ্যে তারা আগ্নেয়াস্ত্র মজুত রাখছিল, সেই বিষয়টি এখনও জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ।

এদিন অভিযুক্তদের আদালতে পেশ করে পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়েছিল। আদালত তাদের পাঁচদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে। সরকারি পক্ষের আইনজীবী জানিয়েছেন, ধৃতদের থেকে একটি লোহার রড, হাঁসুয়া, লাঠি, একটি আগ্নেয়াস্ত্র ও বেশ কিছু গুলি উদ্ধার হয়েছে।

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে যখন জেলায় জেলায় দুষ্কৃতীদের তাণ্ডবের অভিযোগ তুলছে বিরোধী দলগুলি, তখন আগ্নেয়াস্ত্র সহ এই দুষ্কৃতীদের গ্রেফতারি জেলা পুলিশের একটি বড় সাফল্য বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও দুষ্কৃতীরা কী উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, গুলি, লোহার রডগুলি রেখে দিয়েছিল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। পুলিশ ধৃতদের জেরা করে এই ঘটনার নেপথ্যের রহস্য উদ্ঘাটনের চেষ্টা করছে।