Pradhan Mantri Awas Yojana: রাতারাতি নাম বদল, কেন্দ্রীয় তদন্তকারী দল আসতেই বাংলা গ্রাম সড়ক যোজনার নাম বদলে গেল

Murshidabad: মুর্শিদাবাদে বহরমপুর ব্লকের নিয়াল্লিশপাড়া গ্ৰাম পঞ্চায়েতের এলাকায় বিভিন্ন প্রকল্পের কাজ খতিয়ে দেখতে ৩ সদস্যের একটি কেন্দ্রীয় দল এসে পৌঁছয়।

Pradhan Mantri Awas Yojana: রাতারাতি নাম বদল, কেন্দ্রীয় তদন্তকারী দল আসতেই বাংলা গ্রাম সড়ক যোজনার নাম বদলে গেল
রাতারাতি নাম বদল (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 03, 2022 | 2:42 PM

মুর্শিদাবাদ: বাংলা গ্রাম সড়ক যোজনা প্রকল্পের নাম বদল। তদারকির জন্য কেন্দ্রীয় তদন্তকারী দল আসতেই তা বদলে গেল প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনায়। তবে আগে যে নাম ছিল তা কিন্তু ধুয়ে-মুছে সাফ হয়ে যায়নি।

মুর্শিদাবাদে বহরমপুর ব্লকের নিয়াল্লিশপাড়া গ্ৰাম পঞ্চায়েতের এলাকায় বিভিন্ন প্রকল্পের কাজ খতিয়ে দেখতে ৩ সদস্যের একটি কেন্দ্রীয় দল এসে পৌঁছয়। আর সেই দল আসার খবর পেয়েই আগেভাগেই সেই সব সড়ক যোজনার নাম পরিবর্তন করে দেওয়া হয়।

এরপর বুধবার মুর্শিদাবাদের নিয়াল্লিশ পাড়ার বিভিন্ন এলাকায় এমজিএনআরজি প্রকল্প ল্যান্ড ডেভেলপমেন্ট সহ বিভিন্ন জায়গা এবং প্রধানমন্ত্রীর গ্রামীন সড়ক যোজনার সমস্ত দিক খতিয়ে দেখেন ওই কেন্দ্রীয় তদন্তকারী দল। ১০০ দিনের কাজের সেখানেও জেসিবি দিয়ে কাজ করা হয়েছে বলে এই রকমই দাবি জব কার্ড ধারীদের। কেন্দ্রীয় প্রকল্পগুলি এই ভাবেই নাম বদল করে কোটি কোটি টাকার দুর্নীতি করেছে বলে দাবি বিজেপির সাংগঠনিক দক্ষিণ জেলা সভাপতি সাখারভ সরকারের। এছাড়াও তিনি বলেন প্রধানমন্ত্রী আবাস যোজনার ক্ষেত্রেও বাংলা আবাস যোজনা বলে তারা চালিয়েছেন এবং পরে তা নাম পরিবর্তন করেছেন।

এই খবরটিও পড়ুন

এক গ্রাহক বলেন, ‘এরা আমাকে জিজ্ঞাসা করল ঘর পেয়েছি কি না। আমি টাকা পেয়েছিলাম। তবে বাথরুম করে উঠতে পারিনি। আমি শৌচালয় পাইনি।’ বিজেপি নেতা বলেন, ‘এ তো সবে মাত্র নাম পরিবর্তন করা হয়েছে। অপেক্ষায় থাকুন বহরমপুর পুরসভা সহ মুর্শিবাদের সাতটি পুরসভাই পরিবর্তন হয়ে যাবে। কারণ যেভাবে জালিয়াতির সর্ব শিখরে পৌঁছে গেছে। এই টাকাও পৌঁছে গিয়েছে পার্থ ঘরে। কেন্দ্রের একধিক প্রকল্পের টাকা লুঠ হয়েছে এইভাবে।’ অপর দিকে, তৃণমূল নেতা অশোক দাস বলেন, ‘এইসব ভিত্তিহীন অভিযোগ। বাজার গরম করার জন্য বলা হচ্ছে।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla