Fake Currency: ৫৮০০০ টাকার জাল নোট! মুর্শিদাবাদে বড় সাফল্য STF-এর

Murshidabad: ২০০০ টাকার নোটে মোট ৫৮ হাজার টাকার জাল নোট উদ্ধার করে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স। ইতিমধ্যেই এই ঘটনায় নির্দিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে সামশেরগঞ্জ থানায়।

Fake Currency: ৫৮০০০ টাকার জাল নোট! মুর্শিদাবাদে বড় সাফল্য STF-এর
জাল নোট নিয়ে ঘুরছিল ধৃত যুবক
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2022 | 11:40 AM

সামশেরগঞ্জ: ফের বড় সাফল্য রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের (Bengal Special Task Force)। জাল নোটের কারবারের (Fake Indian Currency) পর্দাফাঁস করলেন এসটিএফ আধিকারিকরা। গোপন সূত্রে খবর পেয়ে এসটিএফ আধিকারিকরা মুর্শিদাবাদের (Murshidabad) সামশেরগঞ্জ থানা এলাকায় ডাকবাংলো মোড়ে অভিযান চালান। সেই অভিযানে রঞ্জিত দাস ওরফে ছোট বাপি নামে বছর চব্বিশের এক যুবকে গ্রেফতার করে পুলিশ। তার থেকে ২০০০ টাকার নোটে মোট ৫৮ হাজার টাকার জাল নোট উদ্ধার করে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স। ইতিমধ্যেই এই ঘটনায় নির্দিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে সামশেরগঞ্জ থানায়। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ধৃত ওই যুবককে জেরা করে এই ঘটনার সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কি না, সেই বিষয়ে খোঁজখবর চালাচ্ছেন তদন্তকারী অফিসাররা। এই বিপুল অঙ্কের জাল নোট তার কাছে কীভাবে এল, কোথায় সে এই নোট নিয়ে যাচ্ছিল, সেই সব প্রশ্নের উত্তর খুঁজছেন আধিকারিকরা। অতীতে দেখা গিয়েছে, এই ধরনের জাল নোটের কারবারের সঙ্গে একটি বড় চক্র জড়িয়ে থাকে। সে ক্ষেত্রে রঞ্জিত দাসের সঙ্গে এই জাল নোটে কারবারে আর কে কে জড়িত, সেই সব দিক খতিয়ে দেখা হচ্ছে। জাল নোট উদ্ধারের কথা চাউর হতেই বেশ শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের অফিসাররা ওই যুবককে গ্রেফতার করেন। ধৃত রঞ্জিত ওরফে ছোট বাপির বাড়ি মুর্শিদাবাদের বহরমপুর থানা এলাকার সুতির মাঠ এলাকায়। যুবকের গতিবিধি সন্দেহজনক হওয়ার তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন আধিকারিকরা। এরপর তল্লাশি চালাতেই পাওয়া যায় ওই বিপুল পরিমাণ জাল নোট। এই জাল নোট উদ্ধারের ঘটনায় রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের এক বড় সাফল্য বলেই মনে করছেন পুলিশ মহলের একাংশ। অভিযুক্ত যুবকের থেকে আগামী দিনে এই সংক্রান্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসবে বলেই মনে করছেন তদন্তকারী আধিকারিকরা।