CISF Committed Suicide: রাত্রিবেলা ডিউটি করতে গিয়েছিলেন, কিন্তু সকালে জওয়ানকে এমন ভাবে দেখেবেন ভাবেননি সহকর্মীরা

West Bengal: পুলিশ সূত্রে খবর, মৃত জওয়ানের নাম রামকুমার সিং (৪৮)। তিনি ফরাক্কার এনটিপিসি-এ কনস্টেবল পদে বহাল ছিলেন।

CISF Committed Suicide: রাত্রিবেলা ডিউটি করতে গিয়েছিলেন, কিন্তু সকালে জওয়ানকে এমন ভাবে দেখেবেন ভাবেননি সহকর্মীরা
মুর্শিদাবাদে জওয়ানের মৃতদেহ উদ্ধার (নিজস্ব ছবি)
Follow Us:
| Updated on: Jun 19, 2022 | 1:38 PM

ফরাক্কা: সার্ভিস রিভলভর থেকে গুলি করে আত্মহত্যা। কর্মরত অবস্থাতেই আত্মহত্যা করেন এক সিআইএসএফ (CISF) জওয়ান। ঘটনাটি ঘটেছে রবিবার ভোর রাতে মুর্শিদাবাদের ফরাক্কার এনটিপিসি পাওয়ার প্ল্যান্টের ভিতর।

পুলিশ সূত্রে খবর, মৃত জওয়ানের নাম রামকুমার সিং (৪৮)। তিনি ফরাক্কার এনটিপিসি-এ কনস্টেবল পদে বহাল ছিলেন। মৃতের বাড়ি বিহারের বেগুসরাই জেলার বারুয়ানি এলাকায়। ফরাক্কায় গত তিন বছর ধরে কাজ করছিলেন তিনি। সূত্রের খবর, রবিবার এনটিপিসি পাওয়ার প্ল্যান্টে ২ নম্বর গেটে ডিউটি করছিলেন ওই জওয়ান। সেই সময় সার্ভিস রিভলভার দিয়ে আত্মহত্যা করেন তিনি। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

বস্তুত, এই প্রথম নয়, এর আগে হুগলিতে নিজের সার্ভিস রিভলভর থেকে গুলি চালিয়ে আত্মহত্যার ঘটনা ঘটে। নিজের সার্ভিস রিভালভার থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হলেন পুলিশকর্মী। পরে উদ্ধার করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করে। তবে কী কারণে তিনি এই কাজ করেছেন তা এখনও পর্যন্ত জানা যায়নি।

বস্তুত, এই ঘটনা প্রথম নয়। এর আগে সিঙ্গুরের নতুন বাজার এলাকার পুলিশ লাইন বিল্ডিয়ের কাছে এক পুলিশ কর্মী সার্ভিস রিভলভর দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটান। হুগলি জেলা গ্রামীণ পুলিশ সুপার আমন দীপ জানিয়েছিলেন, মৃত ওই পুলিশ কর্মীর নাম দীপঙ্কর রংগিত (৪৪)। বাড়ি পূর্ব মেদিনীপুরের কন্টাইতে।

সেই সময় পুলিশ সূত্রে খবর মেলে মৃত পুলিশকর্মী রাত্রিবেলা ডিউটি করছিলেন। আচমকাই নিজের রাইফেল থেকে গুলি চালায়। হঠাৎ গুলির শব্দ শুনে ছুটে আসে অন্যন্য সহকর্মীরা। তারা হতবাক হয়ে যায় কেন এমন সিদ্ধান্ত নিলেন তিনি। তৎক্ষণাত রক্তাক্ত পুলিশ কর্মীকে স্থানীয় সিঙ্গুর গ্ৰামীণ হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত বলে ঘোষণা করা হয়।