Murshidabad news: মহিলার কাছে মোবাইল নম্বর চেয়েছিল যুবক, গলায় জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরাল সালিশি সভা

Hariharpara: সালিশিতেই অভিযুক্ত যুবককে একপ্রস্থ মারধর করা হয়ে বলে অভিযোগ। কিন্তু শুধু মারধরেই থেমে থাকেননি মোড়ল মহাশয়। এরপর গ্রামের মোড়ল নিদান দেন, জুতোর মালা পরিয়ে দেওয়া হোক ওই যুবককে। তারপর জুতোর মালা গলায় ঘোরানো হোক গোটা গ্রাম।

Murshidabad news: মহিলার কাছে মোবাইল নম্বর চেয়েছিল যুবক, গলায় জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরাল সালিশি সভা
মুর্শিদাবাদের হরিহরপাড়ায় জুতোর মালা পরানোর নিদান সালিশি সভায়
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 12:25 AM

হরিহরপাড়া : গৃহবধূর কাছে ফোন নম্বর চেয়েছিল যুবক। মহিলার অভিযোগ, ওই যুবক তাকে কুকথাও বলেছিল। আর এর জেরে বসল সালিশি সভা। জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরানো হল অভিযুক্ত যুবককে। রবিবার এমনই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের হরিহরপাড়া থানা এলাকার কেশাইপুর গ্রামে। ঘটনাকে কেন্দ্র করে বেশ শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। জানা গিয়েছে, ওই যুবকের সঙ্গে তাঁর দূর সম্পর্কের এক বৌদির দেখা হয় বাজার সংলগ্ন এলাকায়। সেই সময়ই বৌদির থেকে ফোন নম্বর চায় সে। যদিও ওই মহিলার অভিযোগ, যুবক তাকে কুকথা বলে। বিষয়টি ওই মহিলা তাঁর পরিবারের সদস্যদের জানান। পরিবারের সদস্যরা ঘটনাটি জানতেই গ্রামের মোড়লের দ্বারস্থ হন।

পরিবারের অভিযোগের ভিত্তিতে গ্রামে সালিশি সভা ডাকেন মোড়ল। অভিযুক্ত ওই যুবকের বাড়িতে গিয়ে তাঁকে শাসানো হয় বলেও অভিযোগ। এরপরই গ্রামের একটি বাড়িতে বসে সালিশি সভা। ওই সালিশিতেই অভিযুক্ত যুবককে একপ্রস্থ মারধর করা হয়ে বলে অভিযোগ। কিন্তু শুধু মারধরেই থেমে থাকেননি মোড়ল মহাশয়। এরপর গ্রামের মোড়ল নিদান দেন, জুতোর মালা পরিয়ে দেওয়া হোক ওই যুবককে। তারপর জুতোর মালা গলায় ঘোরানো হোক গোটা গ্রাম। সালিশি সভার সেই নিদানের পর ওই যুবকের গলার মধ্যে জুতোর মালা পরিয়ে গোটা কেশাইপুর গ্রাম ঘোরানো হয়।

এদিকে ওই যুবকের মা জানিয়েছেন, “বাড়িতে অনেকজন লোক আসে। আমার ছেলের খোঁজ শুরু করে। আমি জানতে চাই তাদের বাড়ি কোথায়। ছেলে কী করেছে, তাও জানতে চাই। কিন্তু তারা আমার কাছে ছেলের মোবাইল নম্বর চায়। কিন্তু আমরা তা না দেওয়ায়, ছেলেকে মেরে পুঁতে দেওয়ার হুমকি দিয়ে যায়।”  ওই যুবকের মা আরও জানিয়েছেন, আমাকে সালিশিতে ঢুকতে দেয়নি। শুনেছি আমার ছেলেকে মেরেছে। গলায় জুতোর মালা পরিয়ে দিয়েছে। আরও পাড়ার লোক ছিল।”

উল্লেখ্য, গ্রামের মোড়লদের এমন সালিশি সভা বসানোর অভিযোগ আগেও একাধিকবার উঠেছে। মাঝেমধ্যেই সেই সালিশিসভার নিদান মাত্রাতিরিক্ত হয়ে যায়। এই সবের মধ্যে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়, পুলিশের কাছে না গিয়ে, গ্রামের মোড়লদের কাছে গিয়ে সালিশি সভা বসানো হয়। রবিবার মুর্শিদাবাদে আবারও এমনই এক ঘটনার সাক্ষী থাকল হরিহরপাড়া।