CBI Notice: অনুব্রত-কে ১ মিনিট ১ সেকেন্ড ফোনের খেসারত! ডেকে পাঠাল সিবিআই

CBI Notice: টোটো চালকের পর এবার আলু ব্যবসায়ী। অনুব্রতকে ফোন করার জন্য ফের ডাকা হল আরও একজনকে।

CBI Notice: অনুব্রত-কে ১ মিনিট ১ সেকেন্ড ফোনের খেসারত! ডেকে পাঠাল সিবিআই
অনুব্রতকে ফোন করেছিলেন অষ্টম
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 9:08 PM

মুর্শিদাবাদ : ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে ইতিমধ্যেই। তবে বীরভূমের জেলা সভাপতির বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেতে যে মরিয়া সিবিআই, তা প্রমাণ হল আরও একবার। অনুব্রত-র সঙ্গে জড়িয়ে আছে, এমন কাউকে ছাড়ছেন না গোয়েন্দারা। এবার ডাক পেলেন মুর্শিদাবাদের এক ব্যবসায়ী। অনুব্রত মণ্ডলকে ফোন করে ১ মিনিট ১ সেকেন্ড কথা বলেছিলেন তিনি, আর সেখান থেকেও সূত্র খুঁজে বের করার চেষ্টা করছে সিবিআই। ইতিমধ্যেই অস্থায়ী সিবিআই ক্যাম্পে গিয়ে হাজিরা দিতে হয়েছে তাঁকে। তিনি জানিয়েছেন, ফোন করার জন্যই ডাকা হয়েছিল তাঁকে।

অষ্টম কুমার ঘোষ নামে ওই ব্যবসায়ীকে তলব করা হয়েছিল সিবিআই-এর তরফে। সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে গিয়ে হাজিরা দিতে হয়েছে তাঁকে। ভোট পরবর্তী হিংসা‌ মামলার তদন্তেই ডাক পড়ে অষ্টমের, কিন্তু তাঁর দাবি, ওই মামলার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। রাস্তার খারাপ অবস্থার কথা জানাতেই নাকি তিনি ফোন করেছিলেন অনুব্রতকে। মুর্শিদাবাদের বড়ঞার বসিন্দা পেশায় আলু ব্যবসায়ী অষ্টম স্বীকার করেছেন যে তিনি একবার নয়, একাধিকবার ফোন করেছেন অনুব্রতকে।

তিনি জানিয়েছেন, জুন মাসের শুরুর দিকে মোবাইলে মেসেজ পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। ফোনে সেই মেসেজ দেখে অবাক হয়ে গিয়েছিলেন অষ্টম বাবু। পরে ফোনে যোগাযোগ করলে তাঁকে বলে দেওয়া হয়, কোথায় কখন যেতে হবে। সেই মত, দুর্গাপুরে তৈরি হওয়া সিবিআই-এর অস্থায়ী ক্যাম্পে গিয়ে হাজির হন অষ্টম। তিনি জানান, তাঁকে কোনও অসম্মান না করেই কয়েকটি প্রশ্ন করেছেন আধিকারিকরা। জানতে চেয়েছেন তিনি কেন অনুব্রতকে ১ মিনিট ১ সেকেন্ডের জন্য ফোন করেছিলেন। জবাবে অষ্টম ঘোষ জানিয়েছেন, তিনি রাস্তার ব্যাপারে অভিযোগ জানাতেই ফোন করেছিলেন। অষ্টম ঘোষ পেশায় ব্যবসায়ী হলেও পঞ্চায়েত দফতরের অধীনে কেন্দ্রীয় সরকারি প্রকল্পের কাজ করেন বলে জানিয়েছেন।

এর আগে এক টোটোচালককে একই কারণে তলব করেছিল সিবিআই। পূর্ব বর্ধমানের কেতুগ্রামের বাসিন্দা অজয় দাসকে তলব করা হয়েছিল। নানা বিষয়ে সমাধানের জন্য তিনি নাকি রাজ্যের বিভিন্ন নেতা-মন্ত্রীকে ফোন করে থাকেন। সেই সুবাদেই তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকেও ফোন করেছিলেন। বিধানসভা নির্বাচনের পর অনুব্রত মণ্ডলকে ফোন করেছিলেন বলে জানান অজয় দাস।