Bangladeshi Arrest: অবৈধ উপায়ে সীমান্তে পেরিয়ে ভারতে প্রবেশ, মুর্শিদাবাদে ফের গ্রেফতার বাংলাদেশি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Oct 27, 2022 | 1:39 PM

Bangladeshi Arrest: পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকজনকে সীমান্তের পাশেই ইতঃস্তত ঘুরতে দেখেছিলেন রক্ষীরা। তাঁরা কাছে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন।

Bangladeshi Arrest: অবৈধ উপায়ে সীমান্তে পেরিয়ে ভারতে প্রবেশ, মুর্শিদাবাদে ফের গ্রেফতার বাংলাদেশি
প্রতীকী চিত্র

মুর্শিদাবাদ: ফের তিন বাংলাদেশিকে গ্রেফতার করল বিএসএফ। বুধবার রাতে মুর্শিদাবাদের সুতি থানার দেবীপুর মুক্তিধাম সংলগ্ন এলাকা থেকে ওই তিন বাংলাদেশিকে গ্রেফতার করে বিএসএফের ১১৫ ব্যাটেলিয়ান। ধৃতদের নাম কুতুবুদ্দিন শেখ মিরাজ শেখ ও জসিম সেখ। তাদের সকলের বাড়ি বাংলাদেশের চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানা এলাকা। রাতেই ধৃতদের সুতি থানার পুলিশের হাতে হস্তান্তর করে বিএসএফ। বুধবারই ধৃত তিনজনকে আদালতে পাঠানো হয়। কী উদ্দেশ্যে তাঁরা সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকেছিল, তা খতিয়ে দেখছেন সীমান্তরক্ষীরা। কোন সীমান্ত পার হয়ে তাঁরা এদেশে ঢুকেছিলেন, সেটা বিচার্য। বিএসএফ ও পুলিশ যৌথভাবে গোটা বিষয়টি খতিয়ে দেখছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকজনকে সীমান্তের পাশেই ইতঃস্তত ঘুরতে দেখেছিলেন রক্ষীরা। তাঁরা কাছে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন। কথায় একাধিক অসঙ্গতি ছিল। তা দেখেই সন্দেহ হয় সীমান্তরক্ষীদের। তারপর তাঁদের কাছ থেকে নথি দেখতে চাওয়া হয়। কিন্তু প্রয়োজনীয় কোনও কাগজপত্রই দেখাতে পারেননি তাঁরা। পরে তাঁদের গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, পুজোর ঠিক পরেই বড়সড় সাফল্য পায় জঙ্গিপুর থানার পুলিশ। নাকা চেকিং’য়ের সময় ৩৪ নম্বর জাতীয় সড়ক থেকে ছয় বাংলাদেশিকে গ্রেফতার করে সুতি থানার পুলিশ।  চাঁদেরমোড় ৩৪ নম্বর জাতীয় সড়কে এলাকা থেকে গ্রেফতার করা হয় তাঁদের। জেরায় জানা যায়, বাংলাদেশের চাপাই নবাবগঞ্জ ও শিবগঞ্জ জেলা এলাকায় ধৃতদের বাড়ি। তাঁরা জেরায় স্বীকারও করেছিলেন, সীমান্ত পেরিয়ে সুতির দিক থেকে চাঁদের মোড়  এলাকায় চলে এসেছিলেন তাঁরা। তাঁদের রঘুনাথগঞ্জের দিকে যাওয়ার কথা ছিল। তার আগেই রক্ষীদের নজরে পড়ে যান তাঁরা। মুর্শিদাবাদের সীমান্তবর্তী এলাকায় বাংলাদেশি গ্রেফতার হলেই চাঞ্চল্য ছড়ায়। কেন কোন উদ্দেশ্যে তাঁরা অবৈধ উপায়ে ভারতে ঢুকছেন, তা নিয়েই ভাবছেন তদন্তকারীরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla