TMC Group Clash: তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে তোলা তোলার অভিযোগ, দলের বিরুদ্ধেই পুলিশের কাছে নালিশ তৃণমূল নেতার

TMC Group Clash: তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে তোলা তোলার অভিযোগ, দলের বিরুদ্ধেই পুলিশের কাছে নালিশ তৃণমূল নেতার
জেসিবি দিয়ে তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ছাই তোলা হচ্ছে (নিজস্ব ছবি)

Murshidabad: মুর্শিদাবাদের ফরাক্কার ঘটনা। তৃণমূল প্রাক্তন ব্লক সভাপতি শেখ আজরত আলির অভিযোগ, এনটিপিসির যে এসপন্ড ছাই রয়েছে সেই ছাই লোডিং এর জন্য খরচ হয় মাত্র ছ'শো টাকা।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 14, 2022 | 7:49 PM

ফরাক্কা: তাপবিদ্যুৎ কেন্দ্রেও শাসকদলের গোষ্ঠী-কোন্দল। ফরাক্কা তাপবিদ্যুৎ (NTPC) কেন্দ্রের তৃণমূলের সিন্ডিকেটের গোষ্ঠী কোন্দলের জেরে অশান্তি ছড়াল। অভিযোগের তির প্রাক্তন বিধায়ক তথা বর্তমান তৃণমূল নেতা মইনুল হকের বিরুদ্ধে। ঘটনায় লিখিত অভিযোগ করেছেন ফারাক্কা ব্লকের প্রাক্তন তৃণমূল ব্লক সভাপতি।

কী অভিযোগ?

মুর্শিদাবাদের ফরাক্কার ঘটনা। তৃণমূল প্রাক্তন ব্লক সভাপতি শেখ আজরত আলির অভিযোগ, এনটিপিসির যে এসপন্ড ছাই রয়েছে সেই ছাই লোডিং এর জন্য খরচ হয় মাত্র ছ’শো টাকা। যে জেসিবি দিয়ে ছাই লোড করা হয় সেই চালককে দিতে হয় ছ’শো টাকা। কিন্তু গাড়িগুলি থেকে এক হাজার ন’শো বা কখনও দু’হাজার টাকা করে নেওয়া হয়। এই তোলা ভাগ বর্তমান প্রাক্তন কংগ্রেস বিধায়ক তথা বর্তমান তৃণমূল নেতা মইনুল হক ও তার গুন্ডাবাহিনী সিন্ডিকেট চালায় বলে তাঁর অভিযোগ।

এছাড়াও তাঁর অভিযোগ, ফরাক্কা এনটিপিসি এলাকায় বিভিন্ন সিন্ডিকেট চলে আসছে। আর এই ঘটনায় তিনি জেলাশাসক পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন। অভিযোগের পরে নিজের প্রাণ সংশয় রয়েছে বলেও জানান তিনি। এই বিষয়ে শেখ আজরত আলি বলেন, ‘সিন্ডিকেটের রাজত্ব চলছে। সেই সিন্ডিকেট থেকে তোলাবাজি চলছে। মুষ্টিমেয় কয়েকজন যেখানে ছ’শো টাকা জেসিবি ট্রাক চালকদের দেওয়ার কথা, সেখানে তারা তোলা তুলছে অতিরিক্ত দু’হাজার টাকা। তাহলে অতিরিক্ত টাকা কোথায় গেল?’ তবে যার বিরুদ্ধে অভিযোগ তার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এই বিজেপি নেতা বলেন, ‘উনি আসলে কাটমানি থেকে কিছুটা বঞ্চিত হয়েছেন সেই কারণেই অভিযোগ জানাচ্ছেন।’

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, জেলাগুলি থেকে লাগাতার তৃণমূলের গোষ্ঠী কোন্দলের খবর প্রকাশ্যে এসেছে। কয়েকদিন আগে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে তোলবাজির প্রতিবাদ করায় ব্যাপক মারধরের অভিযোগ। ঘটনাকে ঘিরে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। বাসন্তীতে  যুব তৃণমূল কর্মী সমর্থকদের মারধর করা হয়েছে বলে অভিযোগ। গুরুতর জখম হয়েছেন ৫ জন। তাঁদেরকে ক্যানিং হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বাসন্তী থানার চুনাখালি গ্রাম পঞ্চায়েতের কটরাখালি বাজার এলাকায়। গুরুতর জখম হয়েছেন রফিকূল মোল্লা, হায়দার নাইয়া, রেজাউল লস্কর, সোয়েব লস্কর, সালাউদ্দিন মোল্লা নামে কয়েকজন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA