Dengue: গায়ে ব্যথা, দাঁত দিয়ে রক্তও বেরিয়েছিল, ভয়ালরূপে লুকিয়ে ছিল মৃত্যু! সাবধান হোন এইবেলা…

Murshidabad: ১৯ জুন হাসপাতালে ভর্তি করা হয়। ২২ জুনের মধ্যে সব শেষ। এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে মৃতের পরিবার।

Dengue: গায়ে ব্যথা, দাঁত দিয়ে রক্তও বেরিয়েছিল, ভয়ালরূপে লুকিয়ে ছিল মৃত্যু! সাবধান হোন এইবেলা...
ডেঙ্গুতে মুর্শিদাবাদে মৃত্যু একজনের। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2022 | 7:58 PM

মুর্শিদাবাদ: কোভিডের পর এই প্রথম মুর্শিদাবাদ জেলায় ডেঙ্গুর কবলে মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম প্রবীর দাস (৫০)। লালগোলা থানার সাহাবাদপুর এলাকার বাসিন্দা ছিলেন তিনি। প্রবীর দাসের পরিবার জানায়, ধূলিয়ানে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন। ১৯ জুন হাসপাতালে ভর্তি করা হয়। ২২ জুনের মধ্যে সব শেষ। এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে মৃতের পরিবার। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের তরফে জানানো হয়েছে, যখন ওই রোগীকে আনা হয়, তখনই পরিস্থিতি খারাপ ছিল। সবরকম চেষ্টা করেও তাই বাঁচানো সম্ভব হয়নি।

প্রবীর দাসের স্ত্রী জয়িতা দাস বলেন, “ধূলিয়ানে আমার ননদের বাড়ি। সেখানেই গিয়েছিল ও। সেখান থেকে ১৪ জুন ফেরার পথেই শরীরটা খারাপ হয়। বাড়ি ঢুকে বলছিল, গা হাত পা ব্যথা করছে। কিছুক্ষণ ঘুমালো। তারপরই বলছে জ্বর এসেছে। জ্বরের ওষুধ খাওয়ানো হল। কিছুক্ষণ পর জ্বরটা কমেও গেল। বিকালে আবার জ্বর আসে। ডাক্তারও দেখাই। উনি ওষুধ দেন। তবু বারবার জ্বর আসছিল, সঙ্গে গায়ে ব্যথা। আবারও ডাক্তারবাবুকে বললাম। ওষুধ পাল্টে দিলেন। এরইমধ্যে দেখি দাঁত থেকে রক্ত বেরোচ্ছে। সেদিন জল দিয়ে মুখ ধুয়ে ফেলে। আর রক্ত বেরোয়নি। পরদিন আবার এক অবস্থা।”

বাড়ির লোকেরা প্রথমে প্রবীরবাবুকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে স্থানান্তরিত করে দেওয়া হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। প্লেটলেট অনেকটাই কমে গিয়েছিল। আইসিইউয়ে ছিলেন সোমবার থেকে। বুধবার হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার অমিয় বেরা বলেন, “১৯ তারিখ হাসপাতালে ভর্তি হন। এক্সপেনডেড ডেঙ্গু সিনড্রম হয়েছিল। ডেঙ্গু লিভারেও এফেক্ট করেছিল। অনেকটা দেরিতে রেফার করা হয়েছিল ওনাকে। অনেকদিন পর ডেঙ্গুতে জেলায় মারা গেলেন কেউ। আমাদের ডাক্তারবাবুরা প্রথম থেকেই সজাগ ছিলেন। তাই প্লেটলেট দেওয়া থেকে শুরু করে সবরকম ব্যবস্থা নেওয়া হয়। অবস্থা যে খারাপ, বাড়ির লোকজনকেও জানানো হয়েছিল। আমরা আজ রিভিউ মিটিংও করলাম। সবটা খতিয়ে দেখা হল।”