‘আত্মহত্যার’ হুমকি দিয়ে সটান স্কুলের ছাদে পড়ুয়ারা! নীচে চিলচিৎকার শিক্ষকদের

HS: উচ্চ মাধ্যমিকের ফলাফল 'অসম্পূর্ণ'। আর তা নিয়ে প্রধান শিক্ষকও কোনওরকম সহায়তা করছেন না। এই অভিযোগ তুলে স্কুলের ছাদে উঠে গেলেন পাঁচ ছাত্র। সেখান থেকে ঝাঁপ দিয়ে জীবন শেষ করে দেওয়ার হুমকি পড়ুয়াদের।

'আত্মহত্যার' হুমকি দিয়ে সটান স্কুলের ছাদে পড়ুয়ারা! নীচে চিলচিৎকার শিক্ষকদের
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 6:04 PM

নদিয়া: উচ্চ মাধ্যমিকের ফলাফল ‘অসম্পূর্ণ’। আর তা নিয়ে প্রধান শিক্ষকও কোনওরকম সহায়তা করছেন না। এই অভিযোগ তুলে স্কুলের ছাদে উঠে গেলেন পাঁচ ছাত্র। সেখান থেকে ঝাঁপ দিয়ে জীবন শেষ করে দেওয়ার হুমকি পড়ুয়াদের। বুধবার এই ঘটনায় তোলপাড় নদিয়ার চাকদহের এক স্কুল।

নদিয়ার চাকদহ থানার মদনপুর কেন্দ্রীয় আদর্শ বিদ্যালয়। সেখানেও অন্যান্য স্কুলের মতো উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল নিয়ে বিক্ষোভ অব্যাহত। আর এর মধ্যেই চরম কাণ্ড ঘটালেন পাঁচ ছাত্র। বিক্ষোভের মধ্যেই স্কুলের গেট পেরিয়ে সোজা ছাদে উঠে যান তাঁরা। দাবি, যতক্ষণ না পর্যন্ত প্রধান শিক্ষক এসে কথা বলবেন, রেজাল্ট নিয়ে নিশ্চয়তা দেবেন ততক্ষন পর্যন্ত তাঁরা ছাদেই থাকবেন। আর শিক্ষক মহাশয় কর্ণপাত না করলে ছাদ থেকে লাফিয়ে নিচে পড়ার হুমকি দিলেন ওই পাঁচ ছাত্র। গোটা ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে বিদ্যালয় চত্বরে।

এদিকে স্কুলে দৌড়ে আসে পুলিশ ও স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যরা। তাঁরা এসে বারবার কথা বলার আশ্বাস দিলে তারা ছাদ থেকে নেমে আসেন ওই পাঁচ ছাত্র।

ছাত্রদের অভিযোগ, তাঁরা নির্দিষ্ট সময়ে প্রজেক্ট জমা দিয়েছিলেন এবং স্কুলের সঙ্গে যোগাযোগও রেখেছিলেন। কিন্তু উচ্চমাধ্যমিকে ফলাফল বেরোনোর পর তাদের রেজাল্ট অসম্পূর্ণ আসে। বিষয়টি স্কুল কর্তৃপক্ষের জানানোর পরেও কোনও সমাধান হয়নি বলে অভিযোগ। তার পরই এদিন ছাদে উঠে আত্মহত্যার হুমকি দেন।

অন্যদিকে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য জানান, বিষয়টি তিনি উপরমহলে জানাবেন এবং দ্রুত সমস্যার সমাধান করা যায় তার ব্যবস্থা করবেন। সব মিলিয়ে হুলুস্থুল পরিস্থিতি স্কুল চত্বরে।

এদিকে মুর্শিদাবাদের বহরমপুরে সাটুই শ্রীকৃষ্ণপুর হাইস্কুলের উচ্চ মাধ্যমিকে নম্বর কম পাওয়ার অভিযোগে ভাঙচুর চালান পড়ুয়ারা। পড়ুয়াদের দাবি, এবছর ৫৮ জন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিল। তার মধ্যে ৫৭ জন পাশ করেছে। কিন্তু তাদের দাবি, যে নম্বর পাওয়ার আশা তারা করেছিল, তার চেয়ে অনেক কম নম্বর এসেছে। এর জেরেই উত্তেজিত পড়ুয়ারা বুধবার দুপুরে স্কুলে ব্যপক ভাঙচুর চালায়। একের পর এক বেঞ্চ, পাখা ভাঙতে শুরু করে। আটকে রাখা হয় স্কুলের শিক্ষক শিক্ষিকাদের। গোটা ঘটনার কথা সংসদে জানানো হবে বলে জানিয়েছেন প্রধান শিক্ষক। আরও পড়ুন: গোপনে পিস্তল কিনতে এসে গ্রেফতার যুবক, ফের সক্রিয় হচ্ছে আন্তঃরাজ্য অস্ত্রপাচার চক্র?