Pradhan Mantri Gram Sadak Yojana: সড়ক যোজনায় ফের জুড়ছে প্রধানমন্ত্রীর নাম, রাতারাতি বদলে যাচ্ছে বোর্ড! নেপথ্যে কী কারণ?

Pradhan Mantri Gram Sadak Yojana: ‘বাংলার’ জায়গায় ফের ‘প্রধানমন্ত্রী’, কেন্দ্রের চাপেই সড়ক যোজনার নাম রাতারাতি বদলে ফেলছে রাজ্য সরকার?

Pradhan Mantri Gram Sadak Yojana: সড়ক যোজনায় ফের জুড়ছে প্রধানমন্ত্রীর নাম, রাতারাতি বদলে যাচ্ছে বোর্ড! নেপথ্যে কী কারণ?
হাঁসখালি থানার গাজনা এলাকার ঘটনা
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 04, 2022 | 8:18 PM

নদিয়া: রাতারাতি বদলে যাচ্ছে সাইনবোর্ড। বাংলা সড়ক যোজনার নাম মুছে লেখা হয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা (Pradhan Mantri Gram Sadak Yojana)। একদিন আগেই এ ছবি দেখতে পাওয়া গিয়েছিল মুর্শিদাবাদে। মুর্শিদাবাদে (Murshidabad) বহরমপুর ব্লকের নিয়াল্লিশপাড়া গ্ৰাম পঞ্চায়েত এলাকায় বিভিন্ন প্রকল্পের কাজ খতিয়ে দেখতে ৩ সদস্যের কেন্দ্রীয় টিম আসার খবর আসতেই রাতারাতি বদলে যেতে থাকে নাম। এবার কার্যত এই ঘটনারই প্রতিচ্ছবি দেখতে পাওয়া গেল  নদিয়ার (Nadia) হাঁসখালিতে। হাঁসখালি থানার গাজনা এলাকায় রাস্তার পাশে থাকা বাংলা সড়ক যোজনার একাধিক বোর্ড রাতারাতি হয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার নামে। এ খবরই নতুন করে চাপানউতর তৈরি করেছে প্রশাসনিক মহলে। 

দিল্লির চাপেই বোর্ড বদল? 

নদিয়াতেও কেন্দ্র সরকারের প্রতিনিধি দলের পর্যবেক্ষণ আসার কথা। আর সেই কারণেই তড়িঘড়ি এই লেখা পরিবর্তন করা হচ্ছে বলে দাবি বিরোধীদের। কিন্তু কেন্দ্রীয় ‘তদন্ত’ শেষ হলে ফের বোর্ডগুলি মুছে প্রধানমন্ত্রীর জায়গায় বাংলা লেখা হবে হবে বলে আশঙ্কা বিরোধীদের। এ প্রসঙ্গে গাজনা বিজেপির সহ সভাপতি অচিন্ত্য সরকার বলেন, “আগে ওটা ছিল প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা। পরবর্তীতে ওটা মুখে বাংলা সড়ক যোজনা করেছিল। এখন দিল্লির চাপে, শুভেন্দুর চাপে ওটা ফের মুছে দিয়ে প্রধানমন্ত্রী সড়ক যোজনা করেছে। সমস্ত টাকা নয়ছয় করেছে। আমরা চাই তদন্ত হোক, তদন্তে আসল জিনিসটা বেরিয়ে আসুক।” 

কতদিন পর্যন্ত চলবে পর্যবেক্ষণের কাজ? 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, রাজ্যের ১৫টি জেলা পৃথক পৃথকভাবে পরিদর্শন করছেন কেন্দ্রীয় পরিদর্শনকারী দল। ২৫ জুলাই থেকে শুরু হয়েছে এই পরিদর্শনের কাজ। পরিদর্শন শেষ হবে আগামী ২২ অগস্ট। প্রধানমন্ত্রী গ্রামীণ সুরক্ষা যোজনার পাশাপাশি জেলাগুলির পঞ্চায়েত এলাকায় যেখানে যেখানে প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রকল্প রয়েছে সেই এলাকাগুলি পরিদর্শন করার কথা রয়েছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের। ২৫ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত  দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, বীরভূম,কালিম্পং পরিদর্শনের কথা ছিল। অন্যদিকে ১ অগস্ট থেকে ৬ অগস্ট পর্যন্ত পরিদর্শন চলবে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনায়। শেষ দফায় ১৭ ই আগস্ট থেকে ২২ অগস্ট পর্যন্ত কোচবিহার, পুরুলিয়া ও ঝাড়গ্রাম পরিদর্শন করার কথা রয়েছে। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla