তিল তিল করে জমানো টাকা উধাও অ্যাকাউন্ট থেকে, গায়েব কয়েক লক্ষ

গ্রামের মানুষের অজ্ঞানতার সুযোগ নিয়ে একের পর এক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে।

তিল তিল করে জমানো টাকা উধাও অ্যাকাউন্ট থেকে, গায়েব কয়েক লক্ষ
ফাইল ছবি

নদিয়া: একটু একটু করে টাকা জমিয়ে ছিলেন স্থানীয় বাসিন্দারা। আর সেই টাকাই উধাও হয়ে গেল অ্যাকাউন্ট থেকে। একাধিক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করে নেওয়ার অভিযোগ উঠল নদিয়ায়। নদিয়ার কালীগঞ্জের দেবগ্রামের ডিঙেল গ্রামের ঘটনা। রাষ্ট্রায়ত্ত ব‍্যঙ্কের এক গ্রাহকসেবা কেন্দ্রের কর্মীর বিরুদ্ধে। অবিলম্বে তাদের টাকা ফেরত দেওয়ার দাবি আজ, বৃহস্পতিবার অভিযুক্তের বাড়ি সামনে জড় হলেন স্থানীয় বাসিন্দারা।

ঘটনার প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার দুপুরে ওই গ্রাহকসেবা কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখান বেশ কয়েকজন গ্রাহক। গ্রাহকদের দাবি অবিলম্বে তাঁদের টাকা ফেরত দিতে হবে। এ বিষয়ে অভিযুক্ত ব্যাঙ্ক কর্মীর কাছে জানতে চাওয়া হলে তিনি কোনও মন্তব্য করেননি। গ্রাহকদের দাবি, তাঁদের টাকা লুঠ করে বড় বাড়িও বানিয়ে ফেলেছে ওই ব্যক্তি। এখনও পর্যন্ত পুলিশের দ্বারস্থ হননি তাঁরা।

আরও পড়ুন: ‘অধীর হটাও’, হাইকমান্ডের সামনেই বিস্ফোরণ প্রদেশ কংগ্রেস নেতাদের

স্থানীয় এক বাসিন্দা জানান, তিনি কর্মসূত্রে কেরলে থাকেন। আর নদিয়ায় তাঁর বাবার কাছে টাকা পাঠান। সেই টাকা জমিয়ে রাখতে বলেছিলেন তাঁর বাবাকে। ইচ্ছা ছিল গ্রামে ফিরে ওই টাকা দিয়ে বাড়ি বানাবেন তিনি। বাবা পড়াশোনা না জানায় ওই কর্মীর সাহায্যের টাকা জমা দিতেন। কিন্তু ওই ব্যক্তি জানিয়েছেন, নদিয়া ফিরে এসে দেখেন তাঁর অ্যাকাউন্টে কোনও টাকাই নেই। সব টাকা উধাও। প্রায় ৫০-৬০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে অ্যাকাউন্ট থেকে। একই ঘটনা ঘটেছে গ্রামের অন্যান্য বাসিন্দাদের সঙ্গেও। কারও অ্যাকাউন্ট থেকে ১০ হাজার, কারও অ্যাকাউন্ট থেকে ২০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। এমনকি কষ্ট করে জমানো ১-২ হাজার টাকারও হদিশ পাচ্ছেন না অনেকেই।

Click on your DTH Provider to Add TV9 Bangla