Suvendu Adhikari: ‘সনাতন ধর্মের কোনও বড় তীর্থস্থান নেই! বিজেপি করে দেখাবে,’ শান্তিপুরে শুভেন্দু উবাচ

WB By-Election 2021: শুভেন্দুর মন্তব্য, বাংলাদেশে যেভাবে প্রতিনিয়ত হিন্দুরা অত্যাচারিত হচ্ছে, রাজ্য সরকারের কোন প্রতিবাদ নেই। সারা বিশ্বের হিন্দু ধর্মের মানুষ যখন বাংলাদেশের এই নারকীয় ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছে, সেখানে এ রাজ্যের শাসক দল নিশ্চুপ।

Suvendu Adhikari: 'সনাতন ধর্মের কোনও বড় তীর্থস্থান নেই! বিজেপি করে দেখাবে,' শান্তিপুরে শুভেন্দু উবাচ
শান্তিপুরে প্রচারে শুভেন্দু। ছবি: সোশ্যাল মিডিয়া।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 9:58 PM

নদিয়া: সনাতন ধর্মের জন্য কোনও বড় তীর্থস্থান নেই শান্তিপুরে (Shantipur)।  বিজেপি (BJP) করে দেখাবে। ফের বাংলাদেশের (Bangladesh) ঘটনা নিয়ে রাজ্যের শাসক দলকে আক্রমণ করে মন্তব্য শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। রবিবার শান্তিপুর উপনির্বাচন উপলক্ষে প্রচারে এসে বিধানসভার বিরোধী নেতা এও বলেন, “শান্তিপুর বিধানসভার উপনির্বাচনে শান্তিপুরবাসীর আশীর্বাদ পেয়ে বিজেপি জয়ী হয়ে সারা বিশ্বকে দেখিয়ে দেবে শান্তিপুর এখনও সনাতন ধর্মে বিশ্বাসী”।

রবিবার বিজেপির নির্বাচনী জনসভায় যোগ দেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জনসভায় কবিগান গেয়ে উপনির্বাচনে বিজেপি প্রার্থী-কে ভোট দেওয়ার আবেদন করতে দেখা যায় শিল্পী ও বিজেপি বিধায়ক অসীম সরকারকে। শান্তিপুর, ফুলিয়া, মালিপোতা এলাকায় উপনির্বাচন উপলক্ষে প্রচারে ঝড় তোলেন শুভেন্দু।

এর পর বিজেপি প্রার্থী নিরঞ্জন বিশ্বাস এর সমর্থনে এক নির্বাচনী জনসভা থেকে বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচার নিয়ে একরাশ ক্ষোভ উগরে দেন শুভেন্দু। বলেন,  শান্তিপুর বিধানসভার উপনির্বাচনে শান্তিপুরবাসী যদি বিজেপি প্রার্থী নিরঞ্জন বিশ্বাসকে দু’হাত তুলে আশীর্বাদ করেন তাহলে, তাঁদের সব ইচ্ছা পূরণ করবে বিজেপি। শান্তিপুর সনাতন ধর্মের স্থান। এতদিন কেউ সনাতন ধর্মের জন্য কোন বড় তীর্থস্থান তৈরি করেনি। বিজেপি করে দেখাবে।

শুভেন্দুর মন্তব্য, বাংলাদেশে যেভাবে প্রতিনিয়ত হিন্দুরা অত্যাচারিত হচ্ছে, রাজ্য সরকারের কোন প্রতিবাদ নেই। সারা বিশ্বের হিন্দু ধর্মের মানুষ যখন বাংলাদেশের এই নারকীয় ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছে, সেখানে এ রাজ্যের শাসক দল নিশ্চুপ। এখানে কোনও প্রতিবাদ নেই। তাই শান্তিপুরবাসীর আশীর্বাদ পেয়ে বিজেপি এখানে জয়ী হয়ে সারা বিশ্বকে দেখিয়ে দেবে শান্তিপুরের মানুষ এখনও সনাতন ধর্মে বিশ্বাসী।

এদিকে স্থানীয় তৃণমূল নেতৃত্বের কটাক্ষ, শুভেন্দু অধিকারীর প্রকাশ্য জনসভায় বক্তব্যেই পরিষ্কার যে বাংলাদেশের ঘটনাকে সামনে রেখে শান্তিপুর বিধানসভার উপনির্বাচনে হাতিয়ার করতে চলেছে বিজেপি। একই মন্তব্য় করেছেন খোদ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। শনিবার খড়দহের সভা থেকে তিনি নাম না করে শুভেন্দুকে নিশানা করে বলেন, পলিটিক্যাল মাইলেজ পেতে বাংলাদেশের ঘটনাকে হাতিয়ার করছে বিজেপি। অন্যদিকে এর আগে শুভেন্দু অধিকারী মন্তব্য করেছিলেন যে, বাংলাদেশের ঘটনাই তাঁদের শান্তিপুর উপনির্বাচনে তিনগুণ ভোটে জিততে সাহায্য করবে। এ নিয়ে ব্যাপক বিতর্ক হয়।

এদিনই আবার সরাসরি মুখ্যমন্ত্রীকে নিশানা করে তিনি বলেছেন, “মেরুকরণের কিচ্ছু নেই। কিন্তু বাংলাদেশের ঘটনা নিয়ে মুখ খোলেননি কেন বাংলার মেয়ে?” এখানেই না থেমে, ফের শুভেন্দুর মন্তব্য, “আমরা ৩৮.১৩ শতাংশ যে ভোট পেয়েছি, তার ১০০ শতাংশ সনাতনের ভোট। এতে কোনও জল নেই। আর মমতা বন্দ্যোপাধ্যায় যে ৪৭ শতাংশ ভোট পেয়েছেন, তার ৩০ শতাংশ হচ্ছে দুধেল গাই-র।” তিনি এও বলেন, ধর্মনিরপেক্ষ রাজনীতি মানে দুর্গার মুখে মুখ্যমন্ত্রীর মুখ বসানো নয়। অভিযোগ করেন, তোষণের রাজনীতি করছে তৃণমূল।

আরও পড়ুন: Mamata Banerjee: ২০ বছর আমার জ্বর হয়নি, আজকাল অল্পেতে ঠান্ডা লেগে যাচ্ছে