Habibpur: আবাস যোজনার তদন্তে কেন্দ্রীয় প্রতিনিধি দল, তা ঘিরে হবিবপুরে সংঘর্ষে জড়ালো তৃণমূল-বিজেপি

TMC BJP Clash: কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে অভিযোগ জানাতে গিয়েছিলেন এলাকার বিজেপি নেতা-কর্মীরা। তা কেন্দ্র করেই ঝামেলা শুরু হয় স্থানীয় তৃণমূল কর্মীদের সঙ্গে।

Habibpur: আবাস যোজনার তদন্তে কেন্দ্রীয় প্রতিনিধি দল, তা ঘিরে হবিবপুরে সংঘর্ষে জড়ালো তৃণমূল-বিজেপি
হাতাহাতিতে জড়িয়েছেন তৃণমূল ও বিজেপি কর্মীরা
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 11, 2022 | 4:45 PM

রানাঘাট: আবাস যোজনার ঘর তৈরি নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছিল। সেই অভিযোগ পেয়ে তদন্ত করতে এসেছিলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। তাঁদের কাছে অভিযোগ জানাতে গিয়েছিলেন এলাকার বিজেপি নেতা-কর্মীরা। তা কেন্দ্র করেই ঝামেলা শুরু হয় স্থানীয় তৃণমূল কর্মীদের সঙ্গে। তৃণমূলকর্মীরা লাঠি, রড দিয়ে তাঁদের এলোপাথারি মারধর করেছে বলে অভিযোগ করেছেন বিজেপি কর্মীরা। বেশ কয়েক জন বিজেপি কর্মী ঘটনায় আহতও হয়েছেন। মারধরের অভিযোগ অস্বীকার করে তৃণমূলের পাল্টা অভিযোগ তাঁদের কর্মীদের উপরেই হামলা করেছে বিজেপি কর্মীরা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে নদিয়ার রানাঘাট ১ নম্বর ব্লকের হবিবপুর বিডিও অফিসে।

সেখানকার স্থানীয় বিজেপি নেতা শুভঙ্কর দেবনাথও গুরুতর আহত হয়েছেন। তিনি বলেছেন, “আবাস দুর্নীতি নিয়ে আমরা অভিযোগ জানিয়েছিলাম। আজ কেন্দ্রীয় প্রতিনিধি দল এসেছিল বিডিও অফিসে। আমাদের সেখানে ডেকেছিল বিডিও। কিন্তু আমরা সেখানে যাওয়ার পরই তৃণমূলের গুণ্ডারা আমাদের ব্যাপক মারধর করে। আমাদের বেশ কয়েক জন কর্মী আহত হয়েছেন।”

বিজেপি জেলা সভাপতি পার্থসারথি চট্টোপাধ্যায় বলেছেন, “আবাস যোজনায় যে ৫৬ জনের নাম ছিল। তাঁদের বাড়ি দেওয়া হয়নি। বদলে অন্যদের দেওয়া হয়েছিল। বিষয়টি নিয়ে আমরা অভিযোগ জানিয়েছিলাম। সেই মতো তদন্ত করতে কেন্দ্রীয় প্রতিনিধি দল আসে। আমাদের লোকেরা তখন অভিযোগ জানাতে সেখানে গিয়েছিল। তখনই তৃণমূলের দুষ্কৃতীরা তাঁদের উপর হামলা চালায়।”

যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব। সেখানকার তৃণমূল নেতৃত্বের পাল্টা অভিযোগ, বিজেপি-র লোকেরা তাঁদের উপর হামলা করেছে। তৃণমূলের রানাঘাট ব্লক সভাপতি তাপস ঘোষ বলেছেন, “বিজেপি পূর্বপরিকল্পিত ভাবে এই গণ্ডগোল ঘটিয়েছে। বিডিও অফিসের কাছে আমরা রাখি বন্ধন উৎসব করছিলাম। পর্যবেক্ষকদের সঙ্গে বিজেপি কর্মীরা আসে। তখনই আমাদের ছেলেদের উপর হামলা চালায়। আমাদের বেশ কয়েক জন আহতও হয়েছেন।“

এ নিয়ে সেখানকার বিডিও বলেছেন, “কেন্দ্রীয় প্রতিনিধি দল এসেছিল। তাঁরা অভিযোগকারীদের কথা শুনেছেন। আমার ঘরে বসেই হয়েছে গোটা প্রক্রিয়া। কিন্তু বাইরে একটা গণ্ডগোল হয়েছে শুনেছি। আমি ঘরে ছিলাম, দেখিনি কী হয়েছে। পুলিশকে খবর দেওয়া হয়েছে। পুলিশ তদন্ত করবে।”

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla