Woman Suicide: হাসপাতালের বাথরুমের দরজা খুলতেই ‘থ’, এ কী কাণ্ড মহিলার

Nadia: সূত্রের খবর, মৃতের নাম ভানুমতি সরকার (৬০)। বাড়ি হাঁসখালি থানা এলাকায়।

Woman Suicide: হাসপাতালের বাথরুমের দরজা খুলতেই 'থ', এ কী কাণ্ড মহিলার
হাসপাতালে মৃত্যু (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 11:55 AM

শক্তিনগর: সকাল-সকাল মর্মান্তিক ঘটনা। সকলের চোখ এড়িয়ে এক মহিলা রোগী এমন সিদ্ধান্ত নেবেন হয়ত কেউ ভাবেননি। হাসপাতালের বাথরুমে আত্মঘাতী হলেন মহিলা। গোটা ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে নদিয়ার শক্তিনগর জেলা হাসপাতালে।

মৃতের নাম ভানুমতি সরকার (৬০)। বাড়ি হাঁসখালি থানা এলাকায়। কয়েকদিন আগে নদিয়ার শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। শনিবার বাথরুম যাওয়ার নাম করে ওঠেন ওই মহিলা। তারপর অনেকক্ষণ সাড়া শব্দ না পাওয়ায় হাসপাতালের কর্মীরা ডাকাডাকি করতে থাকেন তাঁকে। পরে দরজা খুলতেই দেখেন এই পরিণতি। গলায় দড়ি দিয়ে হাসপাতালের বাথরুমে ঝুলতে দেখা যায় তাঁকে। এরপরই হাসপাতালের তরফে খবর দেওয়া হয় থানায়। খবর দেওয়া হয় পরিবারের সদস্যদের। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায় ময়নাতদন্তের জন্য। তবে ঠিক কী কারণে তিনি আত্মহত্যা করেছেন তা এখনও জানতে পারা যায়নি।

ঘটনার বিষয়ে শুরু হয়েছে জোর রাজনীতি। এসইউসিআই এক কর্মী বলেন, ‘আমরা জেনেছি আজ ভোরবেলা যখন অন্যান্য রোগীরা বাথরুমে যায় তখন দেখে ভানুমতি সরকার গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। অথচ দীর্ঘক্ষণ ধরে এই ঘটনা চাপা থাকল। অর্থাৎ হাসপাতালের দায়িত্বে যে সমস্ত চিকিৎসক এবং নার্সরা থাকেন তাঁদের গাফিলতি এই এক্ষেত্রে প্রমাণিত হল। আমরা চাই যাঁদের গাফিলতিতে এই ঘটনা ঘটল তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এবং আগামীদিনে প্রশাসনকে অত্যন্ত কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে যাতে দ্বিতীয়বার এই ঘটনা না ঘটে। এসইউসিআই কমিউনিস্ট দলের পক্ষ থেকে মনে করি আজকে পশ্চিমবঙ্গের যে স্বাস্থ্য ব্যবস্থা সেই স্বাস্থ্য ব্যবস্থায় চলছে অমানবিক ব্যাপার। রোগীদের সুচিকিৎসার দাবি আমরা দীর্ঘদিন ধরে করে এসেছি। তা অবহেলিত হচ্ছে। সেই কারণে এমন রোগী মৃত্যুর ঘটনা ঘটতে পারল।’