TET Scam: ‘বাপের বেটা হলে প্রমাণ করে দেখান’, প্রাইমারিতে মেয়ের বেআইনি নিয়োগ নিয়ে শুভেন্দুকে চ্যালেঞ্জ সুফিয়ানের

TET Scam: ও মিধ্যাবাদী-চিটিংবাজ, আমার মেয়ে শিক্ষকতাই করেনা! শুভেন্দুর ‘ঘুষের’ চাকরির দাবি উড়িয়ে পাল্টা সুফিয়ান।

TET Scam: ‘বাপের বেটা হলে প্রমাণ করে দেখান’, প্রাইমারিতে মেয়ের বেআইনি নিয়োগ নিয়ে শুভেন্দুকে চ্যালেঞ্জ সুফিয়ানের
ছবি - আক্রমণের নিশানায় শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 2:18 PM

পূর্ব মেদিনীপুর: প্রাইমারি কিংবা হাই স্কুল কোথাও শিক্ষকতার চাকরি করেন না তাঁর মেয়েরা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ( Leader of Opposition Shuvendu Adhikari) দাবি নস্যাৎ করলেন নন্দীগ্রামের তৃণমূল নেতা তথা পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহকারি সভাধিপতি শেখ সুফিয়ান। পাল্টা শুভেন্দু আধিকারীর বিরুদ্ধে সুর চড়িয়ে তাঁকে মিধ্যাবাদী-চিটিংবাজ বলেও তোপ দাগেন। প্রসঙ্গত, ২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষার পর ২০১৭ সালে দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়েছিল। এই তালিকাতেই একাধিক গরমিলের অভিযোগ উঠেছে। তার ভিত্তিতেই দ্বিতীয় তালিকার ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। যা নিয়ে অস্বস্তি বেড়েছে শাসক তৃণমূলের। 

সূত্রের খবর, চাকরি থেকে বরখাস্ত হওয়া ২৬৯ জনের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলায় ৩০ জন শিক্ষক-শিক্ষিকা রয়েছেন। এই শিক্ষক-শিক্ষিকারা টেট উত্তীর্ণ না হয়েও পর্ষদ থেকে নিয়োগপত্র পান। এরপর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের মাধ্যমে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে নিযুক্ত হন। এ প্রসঙ্গে বলতে গিয়ে গত শুক্রবার বিস্ফোরক মন্তব্য করেছিলেন শুভেন্দু অধিকারী। বলেছিলেন, “বেসিক নেই,পরীক্ষায় পাস করেনি এমন হাজার হাজার শিক্ষক নিয়োগ হয়েছে। সুফিয়ানের মেয়ে আছে, তাহেরের বোন আছে। সব চাকরি যাবে।” যার জবাবে রবিবার সুফিয়ান টিভি-৯ বাংলাকে বলেন, “ওঁর মতো বিশ্ববিখ্যাত মিথ্যেবাদী ও চিটিংবাজ ভারতবর্ষে দুটো হয় না। যে কথা বলেছেন তা সম্পূর্ণ অপ্রাসঙ্গিক ও মিথ্যা। আমার মেয়েরা কেউ শিক্ষকতার চাকরি করে না। প্রাথমিকেও না, হাইস্কুলেও না। উনি যা বলেছেন, বাপের বেটা হলে প্রমাণ করে দেখান।”

সুফিয়ানের কথায়, “২০১৭ সালে শুভেন্দু পূর্ব মেদিনীপুরের বেতাজ বাদশা ছিলেন। ওঁর কথায় সব হত। উনি তোলাবাজি করতেন, চাকরি দিতেন। তাঁর হাত ধরেই বরখাস্ত হওয়া তিরিশ জনের চাকরি হয়েছিল। এখন বিষয়টি বিচারব্যবস্থার সঙ্গে জড়িয়ে পড়ায় অন্যের ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করছেন শুভেন্দু”। সুফিয়ানের পাশাপাশি শুভেন্দুর তুলধনা করেছেন নন্দীগ্রামের ওপর তৃণমূল নেতা আবু তাহের। শুভেন্দুকে উন্মাদ বলে কটাক্ষ করেছেন তিনি। তাঁর বোন অবৈধভাবে নিয়োগ পেয়ে থাকলে তা প্রমাণ করে দেখানোর চ্যালেঞ্জ শুভেন্দুকে জানিয়েছেন তিনি। এদিকে শুভেন্দুকে সুফিয়ান-তাহেরের এই পাল্টা আক্রমণ নিয়েই জেলার রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোরদার চর্চা।