গত ৭দিন ধরে নিখোঁজ , মোবাইল নেটওয়ার্ক ট্র্যাক করতেই চলন্ত ট্রেন থেকে উদ্ধার ২ কিশোরী!

Human Trafficking: পুলিশ সূত্রে খবর, গত ২৭ জুলাই থেকেই নিখোঁজ ছিল ওই দুই কিশোরী। পরিবারের তরফ থেকে  বাদুড়িয়া থানায় নিখোঁজ অভিযোগ দায়ের করা হয়।

গত ৭দিন ধরে নিখোঁজ , মোবাইল নেটওয়ার্ক ট্র্যাক করতেই চলন্ত ট্রেন থেকে উদ্ধার ২ কিশোরী!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 6:08 PM

বসিরহাট: ভিনরাজ্যে দুই কিশোরীকে পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল বছর ত্রিশের এক যুবক। জানা গিয়েছে ধৃত যুবকের নাম আলামিন দলদার। ধৃত পাচারকারী ওই দুই কিশোরীকে বাদুড়িয়া থেকে বাঘেল-রাজ্য ছত্তিসগঢ়ে পাচার করতে গিয়েছিল। দুই কিশোরীর মোবাইল ফোনের নেটওয়ার্ক ট্র্যাক করে, আরপিএফের সঙ্গে যোগাযোগ করে মঙ্গলবার রাতে চলন্ত ট্র্রেন থেকে নাবালিকাদের উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, গত ২৭ জুলাই থেকেই নিখোঁজ ছিল ওই দুই কিশোরী। পরিবারের তরফ থেকে  বাদুড়িয়া থানায় নিখোঁজ অভিযোগ দায়ের করা হয়। এরপরেই তদন্তে নেমে প্রথমেই  দুই কিশোরীর মোবাইল ফোনের নেটওয়ার্ক ট্র্যাক করা শুরু করেন গোয়েন্দারা। ফোনের নেটওয়ার্ক ট্র্যাক করে দেখা যায়, ছত্তিসগঢ়ের কাছাকাছি  রয়েছে ওই দুই কিশোরী। খোঁজ খবর করে গোয়েন্দারা জানতে পারেন হাওড়া থেকে দুরন্ত এক্সপ্রেসে উঠেছিল ওই দুই কিশোরী। সেই ট্রেনই চলেছে ছত্তিসগঢ়। সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট রেলওয়ে স্টেশনের আরপিএফ ও প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে চলন্ত ট্রেন থেকেই ওই দুই কিশোরীকে উদ্ধার করা হয়। ধরা পড়ে পাচারকারী আলামিন দলদার। বুধবার, তিনজনকেই বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়।

বাদুড়িয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক অনিল শাউ ও বসিরহাটের এসডিপিও অভিজিত্‍ সিনহা জানিয়েছেন ওই দুই কিশোরীকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি তাদের মোবাইল ফোনগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃত যুবকের সঙ্গে কোনওরকম প্রেমঘটিত সম্পর্কেরে জেরে বা কোনও প্রলোভনের ফাঁদে ওই দুই কিশোরী পা দিয়েছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃত আলামিনকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর পেছনে কোনও বড় চক্র কাজ করছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। আরও পড়ুন: পরিত্যক্ত বাড়িতে বিজেপি বুথ সভাপতির হাত-পা বাঁধা ঝুলন্ত দেহ! নিশানায় তৃণমূল