Awas Yojana: আবাস যোজনার ঘর পেতে লাগবে ৩০ হাজার, তৃণমূল পঞ্চায়েতের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ

North 24 pargana: উত্তর ২৪ পরগনার দেগঙ্গা। সেখানেই পঞ্চায়েত প্রধানের দুর্নীতির ভিডিয়ো ভাইরাল হওয়াকে ঘিরে শোরগোল শুরু হয়ে যায়।

Awas Yojana: আবাস যোজনার ঘর পেতে লাগবে ৩০ হাজার, তৃণমূল পঞ্চায়েতের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jul 05, 2022 | 7:49 PM

উত্তর ২৪ পরগনা: পঞ্চায়েত প্রধানের দুর্নীতির ভিডিয়ো ভাইরাল ঘিরে তুলকালাম দেগঙ্গা। প্রধানমন্ত্রী আবাস যোজনায় উপভোক্তার নাম বাতিল করে দেওয়ার অভিযোগ তার বিরুদ্ধে। গোটা ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

উত্তর ২৪ পরগনার দেগঙ্গা। সেখানেই পঞ্চায়েত প্রধানের দুর্নীতির ভিডিয়ো ভাইরাল হওয়াকে ঘিরে শোরগোল শুরু হয়ে যায়। যদিও, এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। জানা গিয়েছে, দেগঙ্গার চাকলা গ্রাম পঞ্চায়েতের প্রধান মৌমিতা দাস কাহার। চাকলা গ্রাম পঞ্চায়েতের কাহার পাড়ার বাসিন্দ প্রদীপ কাহারের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনা তালিকায় তাঁর নাম ছিল। পঞ্চায়েত প্রধান চক্রন্ত করে সেই নাম বাতিল করে দেন। এরপর বিডিও অফিস থেকে তিনি জানতে পারেন তাঁর নামে ঘর নেই। এরপর পঞ্চায়েত প্রধানের কাছে গিয়ে ঘরের জন্য তিনি আবেদন করেন।

অভিযোগ, মৌমিতা দাস কাহার প্রথমে তিরিশ হাজার টাকা কাটমানি চান। পঞ্চায়েত প্রধানের কথা অনুযায়ী প্রদীপবাবু মৌমিতা দেবীর ছেলেকে দু’দফায় পনেরো হাজার টাকা প্রধানের বাড়িতে গিয়ে দিয়েও আসেন। এরপরই টাকা দেওয়ার সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। আর এই নিয়ে দেগঙ্গায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এ দিকে, ঘটনার পর থেকে পঞ্চায়েত প্রধান বেপাত্তা। তাঁর কোনও প্রতিক্রিয়া মেলেনি।

এই খবরটিও পড়ুন

স্থানীয় বিজেপি নেতার দাবি, তৃণমূল পঞ্চায়েত সদস্যদের দাবি প্রধান যেভাবে দুর্নীতি করেছে তার সঙ্গে আর কাজ করতে চান না অবিলম্বে এই প্রধানকে বরখাস্ত করা হোক। প্রধানমন্ত্রীর আবাস যোজনার ঘরের জন্য কাটমানির টাকা নিচ্ছে পঞ্চায়েত প্রধান। এটা নতুন ঘটনা নয়। তৃণমূলের জন্মলগ্ন থেকে এই পদ্ধতি চলে আসছে। গরিব মানুষকে ২৫ হাজার টাকা পর্যন্ত দিতে হচ্ছে। শুধু দেগঙ্গা নয়, এই রকম ঘটনা জেলায়-জেলায় চলে আসছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla