ICDS : অঙ্গনওয়াড়ির খিচুড়িতে কেন্নো! সংবাদমাধ্যমকে দেখেই সাইকেল নিয়ে ‘পালালেন’ দিদিমণি

ICDS: ছোটদের দেওয়া সেই খাবার নিয়ে এক শিশু খাবার বাড়িতে চলে যায় এবং বাড়িতে গিয়ে দেখতে পায় খাবারের ভেতর রয়েছে কেন্নো। ঘটনা চাউর হতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

ICDS : অঙ্গনওয়াড়ির খিচুড়িতে কেন্নো! সংবাদমাধ্যমকে দেখেই সাইকেল নিয়ে 'পালালেন' দিদিমণি
খিচুড়িতে কেন্নো?
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 05, 2022 | 5:44 PM

কলকাতা : এ কী কাণ্ড! খুদেদের অঙ্গনওয়াড়ির খাবারে এবার কেন্নো? এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনার ভুরকুন্ডা গ্রাম পঞ্চায়েত এলাকায় রাজীবপুর – সমুদ্রপুরে। মঙ্গলবার সকালের ওই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এদিকে ঘটনার পর সংবাদমাধ্যমকে দেখেই সাইকেল নিয়ে ‘পালালেন’ অঙ্গনওয়াড়ির দিদিমণি। প্রত্যেক দিনের মতো খুদে খুদে পড়ুয়ারা মঙ্গলবারও অঙ্গনওয়াড়িতে এসেছিল। সেখানে তাদের জন্য খাবার হিসেবে খিচুড়ির ব্যবস্থা করা হয়েছিল। ছোটদের দেওয়া সেই খাবার নিয়ে এক শিশু খাবার বাড়িতে চলে যায় এবং বাড়িতে গিয়ে দেখতে পায় খাবারের ভেতর রয়েছে কেন্নো। ঘটনা চাউর হতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ এর আগেও এই ধরনের ঘটনা ঘটেছে। তা সত্ত্বেও দায়িত্বে যে দিদিমণি আছেন, তিনি কর্ণপাত করেননি। স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, একদম খোলা জায়গাতে রান্না করা হয় একটি প্লাস্টিকের ত্রিপল টাঙিয়ে। এদিকে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সংবাদমাধ্যমের তরফে অঙ্গনওয়াড়িতে যেতেই সেখানকার দিদিমণি সাইকেল নিয়ে এলাকা থেকে ‘পালিয়ে’ যান। সংবাদ মাধ্যমের সঙ্গে তিনি বিষয়টি নিয়ে কোনও কথা বলতে চাননি। অভিভাবক এবং স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, অঙ্গনওয়াড়ির দায়িত্বপ্রাপ্ত দিদিমণিকে বলে কোনও কাজ হচ্ছে না। মঙ্গলবার এই ঘটনা প্রকাশ্যে আসার পর রান্না করার হাঁড়িটি স্থানীয় একটি পুকুরে নিয়ে গিয়ে সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলা হয় বলে অভিযোগ।

যে শিশু খাবার নিয়ে বাড়িতে গিয়েছিল, তার অভিভাবক জানিয়েছেন, ছেলে বাড়িতে যাওয়ার পর তাকে খাওয়াতে যাচ্ছিলেন। সেই সময়ই তিনি দেখতে পান খিচুড়ির মধ্যে কেন্নো। ঘটনার পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার অভিভাবকরা। তাঁরা জানান অঙ্গনওয়াড়িতে ছোটদের পাঠালেও আর সেখানকার খাবার নিজেদের সন্তানদের খাওয়াবেন না বলেই মনস্থির করেছেন।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য কিছুদিন আগেই বাঁকুড়ায় এক অঙ্গনওয়াড়ির খিচুড়িতে আধ-গলা সাপ থাকার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে ফের চর্চায় অঙ্গনওয়াড়ি। এবার উত্তর ২৪ পরগনায় খিচুড়ির মধ্যে মিলল কেন্নো।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla