ঝোপে ময়লার মধ্যে পলিথিনের প্যাকেট ফেলা, শ্যেন দৃষ্টি খুঁজে পেল লক্ষাধিক টাকার জিনিস

Basirhat: বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ কৈজুরি সীমান্তে রুটিন তল্লাশি চালাচ্ছিলেন সীমান্তরক্ষী বাহিনী।

ঝোপে ময়লার মধ্যে পলিথিনের প্যাকেট ফেলা, শ্যেন দৃষ্টি খুঁজে পেল লক্ষাধিক টাকার জিনিস
বসিরহাটে সীমান্ত থেকে উদ্ধার রূপোর বল (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 10:10 AM

বসিরহাট: ঝোপের মধ্যে রাখা ছিল দুটি পলিথিন প্যাকেট। আপাত দৃষ্টিতে মনে হতেই পারে কোনও ময়লাই ফেলা হয়েছে তাতে। কিন্তু সীমান্তরক্ষী বাহিনীদের শ্যেন দৃষ্টি থেকে বিষয়টি এড়ায়নি। তার মধ্যেই রাখা ছিল কয়েক লক্ষ টাকার জিনিস। বসিরহাটের (Basirhat) স্বরূপনগরের কৈজুরি সীমান্তে ঝোঁপের মধ্যে থেকে উদ্ধার হল লক্ষাধিক টাকার রূপোর বল।

বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ কৈজুরি সীমান্তে রুটিন তল্লাশি চালাচ্ছিলেন সীমান্তরক্ষী বাহিনী। আচমকাই তাঁদের চোখে পড়ে কাঁটা তারের গা ঘেঁষা ঝোপের মধ্যে পড়ে রয়েছে দুটি প্লাস্টিক।

দুটি পলিথিন ব্যাগ দেখে প্রথমে আমল দেননি সীমান্তরক্ষীরা। কিন্তু তার মধ্যে কিছু একটা চকচক করতে দেখেই সন্দেহ হয় তাঁদের। ঝোপের মধ্যে বার করে আনেন প্লাস্টিকের প্যাকেট। তার ফাঁস খুলতেই চক্ষু চড়কগাছ।

দেখা যায় কয়েকশো রূপোর বল রয়েছে তাতে। ওজন করে দেখা যায়, প্রায় ১০ কেজি ৫০০ গ্রাম রুপোর ছোট বল রয়েছে তাতে। ১৫৩ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা রূপোর বল উদ্ধার করেন।

Basirhat-Silver-Balls2

বসিরহাটে সীমান্ত থেকে উদ্ধার রূপোর বল

বিএসএফ সূত্রে খবর, উদ্ধার হওয়া রূপোর বলের বাজারমূল্য প্রায় সাড়ে সাত লক্ষ টাকা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পাচারকারীরা রূপোর বল ভর্তি ব্যাগ দুটো কৈজুরী সীমান্তের কাছে ঝোপের মধ্যে লুকিয়ে রেখেছিল। পরে সুযোগ বুঝে তা পাচার করা হত। এই ঘটনায় কেউ আটক বা গ্রেফতার করা হয়নি।

কারা এই রূপোর বল বাংলাদেশে পাচার করছিল? তা খতিয়ে দেখছে বিএসএফ। প্লাস্টিক ব্যাগ দুটো দেখে তা চিহ্নিত করার চেষ্টা করছে সীমান্তরক্ষী বাহিনীর‌ আধা সেনারা। এই পাচার চক্রের সঙ্গে কোনও আন্তর্জাতিক পাচার চক্রের যোগ রয়েছে কিনা, সেটাও খতিয়ে দেখছে। উদ্ধার হওয়া রুপোর বলগুলো বাজেয়াপ্ত করা হয়েছে। সেগুলিকে তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: তেল ভরার সময়ই গন্ধটা নাকে আসে! ইন্ডিয়ান ওয়েলের পাম্পে পেট্রোলের সঙ্গে কী মেশানো হচ্ছে জানেন?