Bike Smuggling Racket: লক ভাঙা হয় বাইকের, পাচার হয়ে যায় বাংলাদেশে, বড়সড় চক্রের হদিশ পেল পুলিশ

Bike Smuggling Racket: উত্তর ২৪ পরগনার একাধিক জায়গা থেকে বাইক চুরি হচ্ছিল বলে অভিযোগ ওঠে। বছর খানেক ধরে এমন অভিযোগ সামনে আসছিল।

Bike Smuggling Racket: লক ভাঙা হয় বাইকের, পাচার হয়ে যায় বাংলাদেশে, বড়সড় চক্রের হদিশ পেল পুলিশ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 11:26 AM

পানিহাটি : বাড়ির সামনে হোক বা স্ট্যান্ডে, কোথাও বাইক রাখার উপায় নেই। রাখলেই তুলে নিয়ে যাচ্ছে কেউ বা কারা। একবার -দুবার নয়। পানিহাটি, আগরপাড়া-সহ বিস্তীর্ণ অঞ্চলে এমন অভিযোগ ভুরি ভুরি। গত এক বছর ধরে এমন সব অভিযোগ জমা পড়ছিল উত্তর ২৪ পরগনার বিভিন্ন থানায়। তদন্ত চললেও আসল দোষীকে গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না এতদিন ধরে। অবশেষে মূল পাণ্ডাকে হাতেনাতে ধরল পুলিশ। মঙ্গলবার অস্ত্রসহ দুষ্কৃতীদের গ্রেফতার করেছে খড়দহ থানার পুলিশ। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেই পুলিশ সূত্রে খবর।

বাইক পাচার চক্রের মূল পাণ্ডা- সহ মোট দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বেশ কিছুদিন ধরে খড়দহ থানার অন্তর্গত পানিহাটি, এইচ বি টাউন, আগরপাড়ার বিভিন্ন অঞ্চলে একের পর এক বাইক চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছিল। বাইক চুরি ও ছিনতাইয়ের বহু অভিযোগ জমা পড়েছিল খড়দহ থানায়। এরপর তদন্তে নামে খড়দহ থানার পুলিশ। সাব ইন্সপেক্টর অমরনাথ বিশ্বাসের নেতৃত্বে ৬ জনের একটি দল তৈরি করে অভিযান চালানো হয় জায়গায় জায়গায়।

সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে, কলকাতার লেদার কমপ্লেক্স থানার অন্তর্গত একটি এলাকায় অভিযান চালায় পুলিশের ওই বাহিনী। সেখান থেকে আন্তঃরাজ্য বাইক পাচার চক্রের মূল পাণ্ডা সরফরাজ সহ দুজনকে অস্ত্র সহ গ্রেফতার করে পুলিশ। পাশাপাশি চুরি ও ছিনতাই হওয়া পাঁচটি মোটরবাইক উদ্ধার করে খড়দহ থানার পুলিশ। মঙ্গলবার ব্যারাকপুর আদালতে পেশ করা হবে ধৃতদের। ধৃতদের জেরা করে পুলিশ জানার চেষ্টা করবে, এর সঙ্গে আরও কোনও বড় চক্র যুক্ত আছে কি না।

স্থানীয় সূত্র জানা গিয়েছে, বাজার বা অন্যান্য এলাকা থেকে বাইক চুরি যাচ্ছিল। পুলিস সূত্রে খবর, ওই চক্রের লোকজনের হাতে থাকত একটি মাস্টার কি। সেটা দিয়ে লক ভেঙে বাইক নিয়ে পালিয়ে যেত দুষ্কৃতীরা। প্রথমে নিয়ে যাওয়া হত মল্লিকবাজার। সেখানে সব যন্ত্রাংশ আলাদা করা হত। নম্বর প্লেট বদলে বাইক বাংলাদেশে পাচার করে দেওয়া হত বলেও সূত্রের খবর।