ভিডিয়ো: ‘আপনার কী কাজ?’ বিজেপি বিধায়কের প্রশ্নে টিকাকরণ কেন্দ্র ত্যাগ তৃণমূল নেত্রীর!

BJP MLA Subrata Thakur: টিকাপ্রাপকদের অভিযোগ, দিনের পর দিন টিকা নিতে এসে হয়রানির শিকার হচ্ছেন তাঁরা। মিলছে না টিকা। উপরন্তু, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর ফিরে যেতে হচ্ছে রোজ।

ভিডিয়ো: 'আপনার কী কাজ?' বিজেপি বিধায়কের প্রশ্নে টিকাকরণ কেন্দ্র ত্যাগ তৃণমূল নেত্রীর!
বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলছেন বিধায়ক, নিজস্ব চিত্র


উত্তর ২৪ পরগনা: টিকাকরণ কেন্দ্রে পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ইলা বাগচিকে উপস্থিত থাকতে দেখে প্রশ্ন তুললেন গাইঘাটার বিজেপি বিধায়ক সুব্রত ঠাকুর (Subrata Thakur)। কার্যত, তাঁর বাক্য়বাণের জেরেই টিকাকরণ কেন্দ্র থেকে চলে বেরিয়ে গেলেন তৃণমূল নেত্রী। বুধবার, গাইঘাটা ঠাকুব়নগর পি আর গভর্নমেন্ট কলেজের এই ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

টিকাপ্রাপকদের অভিযোগ, দিনের পর দিন টিকা নিতে এসে হয়রানির শিকার হচ্ছেন তাঁরা। মিলছে না টিকা। উপরন্তু, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর ফিরে যেতে হচ্ছে রোজ। টিকাপ্রাপকদের আরও অভিযোগ, বুধবার টিকা নিতে এসে তাঁরা জানতে পারেন ওই টিকাকেন্দ্রে টিকাকরণ আপাতত বন্ধ। গাইঘাটা পঞ্চায়েতের সহ-সভাপতি ইলা বাগচির অনুমোদনেই কেবল মিলছে টিকা অভিযোগ এমনটাই। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন সকলে। বিক্ষোভের আঁচ পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছন গাইঘাটার বিজেপি বিধায়ক সুব্রত ঠাকুর (Subrata Thakur)। ভিডিয়োতে দেখা গিয়েছে, টিকাকেন্দ্রে পৌঁছে তিনি স্পষ্টতই তৃণমূল নেত্রীকে প্রশ্ন ছুড়ে দেন, “সহ-সভাপতি এখানে কী করছেন? তাঁর কি এখানে থাকার কথা?” এরপরেই, টিকাকেন্দ্র ছেড়ে বেরিয়ে যান ইলা বাগচি। আর এই ঘটনাকে কেন্দ্র করেই তুঙ্গে রাজনৈতিক তরজা।

বিজেপি বিধায়কের অভিযোগ, গাইঘাটা ব্লক স্বাস্থ্যকেন্দ্র টিকাপ্রদান করা হচ্ছে কেবলমাত্র তৃণমূল ঘনিষ্ঠদের। অভিযোগ, সহ-সভাপতি ইলা বাগচি, অনুমোদন দিলে তবেই মিলছে টিকা। সেইজন্য, আগে আগে পঞ্চায়েতে গিয়ে নামও লেখাতে হচ্ছে টিকাপ্রাপকদের। বুধবার, টিকাকেন্দ্রে গোলমালের খবর পেয়েই সেখানে যান সুব্রত। অভিযোগ, সেখানেই ইলাদেবীকে আবিষ্কার করেন তিনি। একজন দলীয় নেতৃত্ব হয়ে কেন তিনি টিকাকরণ কেন্দ্রে থাকবেন তা নিয়ে প্রশ্ন তোলেন বিধায়ক। সুব্রত এদিন সংবাদমাধ্য়মকে বলেন, “আমি গিয়ে দেখি, যাঁরা তৃণমূল সমর্থক তাঁরা টিকা পাচ্ছেন। অনুমোদন দিচ্ছেন খোদ পঞ্চায়েতের সহ-সভাপতি। তিনি বসে থেকে অনুমোদন করাচ্ছেন। টিকাপ্রদানকে কেন্দ্র দালালরাজ চালাচ্ছে তৃণমূল।”

পাল্টা, গাইঘাটার পঞ্চায়েত নেত্রী ইলা দেবীর অভিযোগ, টিকা সরবরাহ নেই। অপর্যাপ্ত টিকার জন্যই টিকাকরণ স্থগিত রাখা হয়েছে। শুধুমাত্র যাঁরা বিদেশ যাবেন, এছাড়া ব্য়বসায়ী ও ‘সুপার স্প্রেডারদের’ টিকা দেওয়া হচ্ছে বলেই জানান তিনি। বুধবার, এক ক্যান্সার আক্রান্ত রোগীর টিকাকরণে অগ্রাধিকার দিতে ও জেলাশাসকের নির্দেশে টিকাকরণ কেন্দ্রে যান ইলাদেবী। অভিযোগ, সেখানেই এসে আচমকা উপস্থিত হন সুব্রত ঠাকুর। ইলা দেবীর কথায়, “আমায় বেরিয়ে যেতে বলা হয়। বিধায়ক বলেন, ‘আপনি কেন এসেছেন? আপনি টিকা নিয়ে দালালি করছেন। এখনই বেরিয়ে যান।’ যেহেতু, ওটি সরকারি এলাকা তাই কোনও প্রতিবাদ না করেই আমি বেরিয়ে আসি। কিন্তু টিকা নিয়ে কোনও জালিয়াতি বা দালালি হয়নি। বিজেপি ইচ্ছে করে এই মিথ্যে রটনা রটাচ্ছে।”

দেখুন ভিডিয়ো: 

আরও পড়ুন: পরিত্যক্ত বাড়িতে বিজেপি বুথ সভাপতির হাত-পা বাঁধা ঝুলন্ত দেহ! নিশানায় তৃণমূল

Click on your DTH Provider to Add TV9 Bangla