Snake bite: সাপ কামড়ানোর পর ওঝার বাড়ি! হাসপাতাল নিয়ে যাওয়ার পথে মৃত্যু হল বৃদ্ধার

সাপের কামড় খাওয়ার পর ওই বৃদ্ধাকে নিয়ে যাওয়া হয়েছিল সুভাষ মণ্ডল নামে ওঝার বাড়িতে।

Snake bite: সাপ কামড়ানোর পর ওঝার বাড়ি! হাসপাতাল নিয়ে যাওয়ার পথে মৃত্যু হল বৃদ্ধার
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 13, 2022 | 9:25 PM

বনগাঁ: সাপে কামড়ালে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়। যাতে বিষের প্রকোপ থেকে মানুষের প্রাণ বাঁচানো সম্ভব হয়। কিন্তু কুসংস্কারের বশবর্তী হয়ে এখন বহু মানুষ সাপের কামড় খেয়ে ছোটেন ওঝার কাছে। যার জেরে বাঁচার সম্ভাবনাও কমে যায় এবং প্রাণ হারাতে হয়। সম্প্রতি এ রকমই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বনগাঁর কালুপুর গ্রাম পঞ্চায়েতের পাঁচপোতা গ্রামে। ওই গ্রামের বাসিন্দা সতী বালা বৈরাগী। ৬৯ বছরের ওই বৃদ্ধা শনিবার সকালে বিচুলির আনতে গেলে সাপের কামড় খান। তখনই তাঁকে হাসপাতালে নিয়ে আসেননি পরিবারের লোকেরা। বদলে তাঁকে এই গ্রামেরই ওঝার বাড়িতে নিয়ে যায়। সেখান থেকে হাসপাতাল নিয়ে এলে মৃত্যু হয় ওই বৃদ্ধার।

সাপের কামড় খাওয়ার পর ওই বৃদ্ধাকে নিয়ে যাওয়া হয়েছিল সুভাষ মণ্ডল নামে ওঝার বাড়িতে। মৃত বৃদ্ধার ছেলের অভিযোগ, ওঝার বাড়ি থেকে বলা হয়েছিল বিষহীন সাপে কামড়েছে তাঁকে। যদিও ওঝার বাড়িতে গিয়ে ওঝার দেখা মেলেনি। তখন বৃদ্ধাকে নিয়ে যাওয়া হয় বনগাঁ হাসপাতালে। তখনই মৃত্যু হয় ওই বৃদ্ধার।

যদিও ওই ওঝার মা সুমিত্রা মণ্ডল বলেছেন, “কুকুর বিড়াল সাপে কামড়ালে আমার ছেলে দীর্ঘদিন ধরেই গাছ-গাছড়া থেকে তৈপি ওষুধ দেয়। শনিবার সকালে আমাদের বাড়িতে সাপে কাটা ওই বৃদ্ধাকে নিয়ে এলে, আমারা হাসপাতালে নিয়ে যেতে বলি। এখানে কোনও চিকিৎসা করা হয়নি।“ পরে বন দফতরের পক্ষ থেকে মৃত বৃদ্ধার বাড়ি থেকে সাপ উদ্ধার করা হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla