Smuggling: ঘন কুয়াশা, দ্রুত গতিতে বাংলাদেশ সীমান্তের দিকে ছুটে যাচ্ছে গাড়ি, বিএসএফ আটকাতেই হল পর্দাফাঁস

BSF: শেষ রক্ষা হল না। বাংলাদেশে পাচার হওয়ার আগেই বিএসএফের জালে ধরা পড়ল প্রচুর গয়না।

Smuggling: ঘন কুয়াশা, দ্রুত গতিতে বাংলাদেশ সীমান্তের দিকে ছুটে যাচ্ছে গাড়ি, বিএসএফ আটকাতেই হল পর্দাফাঁস
ফের আন্তর্জাতিক পাচার রুখল বিএসএফ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 11:27 AM

উত্তর ২৪ পরগনা: ঘন কুয়াশায় ঢাকা গোটা এলাকা। তার মধ্যে দ্রুত গতিতে বাংলাদেশ সীমান্তের দিকে ছুটে যাচ্ছে একটি চারচাকার গাড়ি। একে শীতের রাতের অন্ধকার, তার উপর ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতার সুযোগ বেশ কম। এই সুযোগে বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) -এর নজর এড়িয়েই নিজেদের কাজ সেরে ফেলবে বলে ভেবেছিল তারা। যদিও শেষ রক্ষা হল না। বাংলাদেশে পাচার হওয়ার আগেই বিএসএফের জালে ধরা পড়ল প্রচুর গয়না। রবিবার কাকভোরে ঘটনাটি ঘটেছে ভারত- বাংলাদেশ হাকিমপুর সীমান্তে।

বিএসএফ সূত্রে খবর, ঘন কুয়াশায় কম দৃশ্যমানতার সুযোগ নিয়ে বাংলাদেশে গয়না পাচারের ছক কষছিল দুষ্কৃতীরা। তবে বিএসএফের সৌজন্য সেই কাজ সম্ভব হয়নি। বাজেয়াপ্ত হয়েছে প্রচুর রুপোর গয়না। এদিন ঘটনাটি ঘটেছে বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তের খাঁ পাড়ায়। জানা গিয়েছে, কাকভোরে একটি চারচাকার গাড়ি দ্রুত গতিতে ওই এলাকা দিয়ে বাংলাদেশ সীমান্তের দিকে যাচ্ছিল। গাড়িটি দেখে সন্দেহ হয় কর্মরত বিএসএফ জওয়ানদের।

এলাকায় টহলরত ১১২ নম্বর ব্যাটালিয়নের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা ওই গাড়িটিকে প্রায় তাড়া করেই দাঁড় করান। কিন্তু গাড়ি থামিয়ে চম্পট দেয় চালক। ঘন কুয়াশায় গা ঢাকা দেয় সে। এদিকে গাড়িতে তল্লাশি করতেই চক্ষু চড়কগাছ বিএসএফের। গাড়ির সিটের তলা থেকে প্রায় দশ কেজি রুপোর গয়না উদ্ধার করে তারা। বাজেয়াপ্ত এই গয়নার বাজার মূল্য প্রায় ৭ লক্ষ টাকা বলে জানা গিয়েছে।

সীমান্তরক্ষী বাহিনীর প্রাথমিক অনুমান ঘন কুয়াশায় কম দৃশ্যমানতার সুযোগ নিয়ে, এই রুপোর বলগুলিকে বাংলাদেশে পাচার করার চেষ্টা করেছিল পাচারকারীরা। আটক গাড়ির নাম্বার প্লেট দেখে পাচারকারীর সন্ধানে তদন্ত শুরু করেছে সীমান্তরক্ষী বাহিনী। এর সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের কোনও যোগ আছে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি উদ্ধার হওয়া রুপোর গয়না তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। আটক গাড়িটিকে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

প্রসঙ্গত, বেশ কয়েক দিন আগে এই ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্ত দিয়েই ৫ লক্ষ টাকার রুপো সহ পাচারকারী বিএসএফের (BSF) জালে ধরা পড়েছিল‌। সেবার মোটর বাইকের চাকায় রুপো ভরে অভিনব কায়দায় পাচারের চেষ্টা করেছিল পাচারকারী। তবু শেষ রক্ষা হয়নি। আন্তর্জাতিক পাচারের চেষ্টা রুখে দেয় বিএসএফ। বামাল গ্রেফতার হয় পাচারকারী। এবার অবশ্য কাউকে গ্রেফতার করা যায়নি।

আরও পড়ুন:Row over TMC MLA’s Viral Audio: ‘ভর্তি ফি ৪০ হাজার, অনার্সে লাগে ৭৫ হাজার টাকা,’ তৃণমূল বিধায়কের কণ্ঠে অডিয়ো ক্লিপ ঘিরে তীব্র অস্বস্তিতে দল

আরও পড়ুন: TMC MLA in COVID awareness programme: ‘আপনারা একটু বুঝুন’ মাইক হাতে পায়ে হেঁটে একাই কোভিড সচেতনতার প্রচারে তৃণমূল বিধায়ক