Panihati TMC Clash: পার্টি অফিসের দখল কার হাতে? দুই কাউন্সিলরের মধ্যে তুমুল বিবাদ, হাতাহাতিতে আহত ৪

Panihati TMC Clash: দুই কাউন্সিলরের মধ্যে বিবাদ ছিল দীর্ঘদিন ধরেই, তবে এভাবে প্রকাশ্যে তরজা দেখা যায়নি আগে। সোমবার কার্যত সংঘর্ষের আকার নেয় সেই বিবাদ।

Panihati TMC Clash: পার্টি অফিসের দখল কার হাতে? দুই কাউন্সিলরের মধ্যে তুমুল বিবাদ, হাতাহাতিতে আহত ৪
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 10:45 PM

পানিহাটি : পার্টি অফিস দখলকে কেন্দ্র করে দুই তৃণমূল কাউন্সিলরের বিবাদে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার পানিহাটি। দুই কাউন্সিলরের বিবাদ কার্যত সংঘর্ষের চেহারা নেয় সোমবার। পরিস্থিতি সামল দিতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। আহত হয়েছেন কমপক্ষে দু পক্ষের চার জন। পানিহাটির মহেন্দ্রনগর এলাকায় এই ঘটনা ঘটে সোমবার। ঘটনাস্থলে যায় ঘোলা থানার পুলিশ। একজন কাউন্সিলর টুলু রানি দাস, ও অন্যজন স্বপন কুন্ডু।

আসলে বিবাদের সূত্রপাত অনেক দিন আগেই। পানিহাটি পুরসভার ২১ নম্বর ওয়ার্ড গত পুরসভা নির্বাচনে মহিলা প্রার্থীর জন্য সরক্ষিত হওয়ায় ২০ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর টুলু রানি দাসকে ২১ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা হয়। আর ২১ নম্বর ওয়ার্ড থেকে সরিয়ে নিয়ে গিয়ে ২০ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা হয় স্বপন কুণ্ডুকে।

দুজনেই নির্বাচনে জয়ী হন। আর তারপর থেকেই শুরু হয় বিপত্তি। এলাকার দখল ও পার্টি অফিসের দখল নিয়ে দুই কাউন্সিলরের মধ্যে বচসা লেগেই থাকত। সোমবার সেটাই চরম আকার নেয়।

২০ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর স্বপন কুন্ডুর অভিযোগ, তিনি তাঁর ওয়ার্ডের পার্টি অফিস দীর্ঘদিন ধরে খুলতে পারছেন না। এর ফলে মানুষকে পরিষেবা দেওয়ার ক্ষেত্রে অসুবিধা হচ্ছে বলেও অভিযোগ। সোমবার সেই পার্টি অফিস খুলতে গেলে বাধা দেওয়া হয় বলে অভিযোগ তোলেন তিনি। তাঁর দাবি, ওই ওয়ার্ডের প্রাক্তন ওয়ার্ডের কাউন্সিলর টুলু রানি দাস, তাঁর দলবল নিয়ে এসে হামলা চালায়। অস্থায়ী পার্টি অফিসে ভাঙচুর চালানো হয় বলেও অভিযোগ।

পাশাপাশি প্রাক্তন কাউন্সিলর টুলু রানি দাসের পাল্টা অভিযোগ, বর্তমান কাউন্সিলর স্বপন কুন্ডুর তাঁর দলবল নিয়ে এসে হামলা চালায়। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের মোট চারজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ঘোলা থানার বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।