ECL Gas leak: খড়দহে ইসিএল কারখানায় গ্যাস লিক, মৃত ২ শ্রমিক

Khardah: উত্তর ২৪ পরগনার খড়দহের ঘটনা। সেখানেই ইসিএল কারখানায় গ্যাস লিকের ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার খবর পেয়ে এলাকা পরিদর্শনে এসেছেন ব্যারাকপুর পুলিশ কমিশনার অজয় ঠাকুর।

ECL Gas leak: খড়দহে ইসিএল কারখানায় গ্যাস লিক, মৃত ২ শ্রমিক
মৃত দুই শ্রমিক (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 03, 2022 | 5:46 PM

খড়দহ: ইসিএল কারখানায় গ্যাস লিক। দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। আহত হয়েছেন চার জনের মতো। ইতিমধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে কারখানা চত্বরে।

উত্তর ২৪ পরগনার খড়দহের ঘটনা। সেখানেই ইসিএল কারখানায় গ্যাস লিকের ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার খবর পেয়ে এলাকা পরিদর্শনে এসেছেন ব্যারাকপুর পুলিশ কমিশনার অজয় ঠাকুর। যদিও, বিষয়টি নিয়ে কোনওরকম মুখ খুলতে চাননি কারখানার কর্তৃপক্ষ। স্থানীয় সূত্রে খবর, এ দিন গ্যাস কাটার সময় আচমকা লিক হয়ে বিষাক্ত গ্যাস বের হতে শুরু করে। সেই সময় ওই স্থানে কাজ করছিলেন পাঁচজন শ্রমিক। বিষাক্ত গ্যাসের কারণে তাঁরা শারীরিকভাবে অসুস্থ বোধ করতে শুরু করেন। খবর পেয়ে তাঁদের কারখানা থেকে বের করে আনতে সচষ্ট হন সুপারভাইজার স্বপ্নদ্বীপ মুখোপাধ্যায়। তবে বিষাক্ত গ্যাসের কারণে অসুস্থ বোধ করতে থাকেন তিনি। তড়িঘড়ি তাঁদের ভর্তি করা হয়। নিয়ে যাওয়া হয় কামারহাটি হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় স্বপ্নদ্বীপ সহ একজনের। অপরজন হলেন রঞ্জিত সিং। জানা গিয়েছে, স্বপ্নদ্বীপের বাড়ি খড়দহ কুলীন পাড়ায়।  গুরুতর অসুস্থ রোহিত মাহাতো। তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখনও জানতে পারা যায়নি কীভাবে গ্যাস লিকের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী ও র্যাফ। এই বিষয়ে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘কারখানায় একজন শ্রমিককে বাঁচাতে গিয়ে গ্যাস লিক করে দু’জনই ঘটনাস্থলে মারা যান। আপাতত এইটুকু জানা গিয়েছে। তবে ঠিক কী হয়েছে বলতে পারব না।’

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla