Hinganganj Blast: হিঙ্গলগঞ্জ বোমা বিস্ফোরণের পুনর্নির্মাণ, দেহ লোপাটের চেষ্টায় গ্রেফতার আরও ২

Hinganganj Blast: প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, বিস্ফোরণের পর তাদের সহযোগিতাতেই বিস্ফোরণে মৃত আতাউর শেখের দেহ লোপাট করার চেষ্টা করা হচ্ছিল।

Hinganganj Blast:  হিঙ্গলগঞ্জ বোমা বিস্ফোরণের পুনর্নির্মাণ, দেহ লোপাটের চেষ্টায় গ্রেফতার আরও ২
হিঙ্গলগঞ্জে ধৃত ২ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 10:50 AM

বসিরহাট: হিঙ্গলগঞ্জ বোমা বিস্ফোরণকাণ্ডের পুনর্নির্মাণ করল পুলিশ। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ২ জনকে। হিঙ্গলগঞ্জ বোমা বিস্ফোরণ ঘটনার পুনর্নির্মাণ করল পুলিশ। বছর তিরিশের মুসলিম গায়েন ও বছর পঁয়ত্রিশের মোবারক ঢালি। তারা দু’জনেই দক্ষিণ বাঁকড়া গ্রামেরই বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের সময় তারা ঘটনাস্থলে ছিল।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, বিস্ফোরণের পর তাদের সহযোগিতাতেই বিস্ফোরণে মৃত আতাউর শেখের দেহ লোপাট করার চেষ্টা করা হচ্ছিল। সেই অভিযোগে এই দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপার জবি থমাস কে, অভিযুক্তদের সঙ্গে নিয়ে রাতের অন্ধকারে ঘটনার পুনর্নির্মাণ করেন।

ওই দিন কোথায় কীভাবে বোমা বাধা হচ্ছিল? তারপর কীভাবে বিস্ফোরণ ঘটল? এমনকি মৃত আতাউরের দেহ লোপাটের চেষ্টা করে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? সম্পূর্ণ ঘটনাটাই পুনর্নির্মাণ করা হয়। সম্পূর্ণ গোপনীয়তার মধ্যে পুলিশ এই তদন্ত করেছে। মূল অভিযুক্ত মুকুল-সহ এই নিয়ে মোট তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

ধৃত মুসলিম ও মোবারককে মঙ্গলবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে। এই ঘটনার তদন্ত করে দ্রুত নিষ্পত্তি করার চেষ্টা করছে পুলিশ। যদিও এখনও বোমায় হাত উড়ে যাওয়া সুজন গাজি নিখোঁজ। সোমবারই ওই এলাকা পরিদর্শন করেন ফরেন্সিক টিমের সদস্যরা। ফরেন্সিক দলের প্রতিনিধিরা মৃতদেহের শরীরের টুকরো, বোমার সুতলি ও বোমা তৈরি করার মশলার নমুনা সংগ্রহ করছেন। পাশাপাশি ঘটনাস্থলের ছবি ক্যামেরাবন্দি করেন।

শুক্রবার রাতে ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে হিঙ্গলগঞ্জে। সেই ঘটনায় আতাউর শেখ নামে এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি বসিরহাটের বাগুণ্ডির বাসিন্দা। সেই ঘটনায় আতাউর শেখ নামে এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি বসিরহাটের বাগুণ্ডির বাসিন্দা।