Kamarhati Blast: ব্যস্ততম বিটি রোড, আচমকাই জোরাল কাঁপন, দোকানে ঝলসে যাওয়া ব্যক্তিদের গোঙানি, কামারহাটিতে সাতসকালে শিউরি ওঠার মতো কাণ্ড

Kamarhati Blast: ঘটনায় মারাত্মকভাবে জখম হয়েছেন দুই কর্মী। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কামারহাটির মসজিদ মোড়ে একটি অটোরিক্সা গ্যাস রিফিলিং এর দোকানে বিস্ফোরণ।

Kamarhati Blast: ব্যস্ততম বিটি রোড, আচমকাই জোরাল কাঁপন, দোকানে ঝলসে যাওয়া ব্যক্তিদের গোঙানি, কামারহাটিতে সাতসকালে শিউরি ওঠার মতো কাণ্ড
কামারহাটি বিস্ফোরণ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 3:09 PM

উত্তর ২৪ পরগনা: ব্যস্ততম রাস্তা। আচমকাই একটা জোরাল শব্দ। কেঁপে ওঠে গোটা এলাকা। প্রথমটাই স্থানীয় বাসিন্দারাই মনে করেছিলেন হয়তো কোনও বোমা বিস্ফোরণ হয়েছে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই ভুল ভাঙে। রাস্তার ধারেই একটি দোকান তখন কার্যত ভেঙে পড়েছে। ভিতর থেকে ভেসে আসছে গোঙানির শব্দ। অটোরিক্সায় অবৈধভাবে গ্যাস রিফিলিংয়ের দোকানে ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় মারাত্মকভাবে জখম হয়েছেন দুই কর্মী। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কামারহাটির মসজিদ মোড়ে একটি অটোরিক্সা গ্যাস রিফিলিং এর দোকানে বিস্ফোরণ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ডোমেস্টিকাল গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস কাটাই করে অবৈধভাবে অটোতে ভরছিল। সেই সময় বিস্ফোরণ ঘটে দোকানের ভেতর। ঘটনায় দুজন গুরুতর জখম হন। তাঁদেরকে সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণের আওয়াজ শুনে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রথমে বোমা বিস্ফোরণ ঘটেছে বলে গুজব ছড়ায়। কিন্তু পরে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে পৌঁছলে অবৈধভাবে গ্যাস ব্যবসার ঘটনা প্রকাশ্যে আসে।

দীর্ঘদিন ধরে কামারহাটির বেশ কিছু অঞ্চলে রাস্তায় যে সিএনজি অটো চলে তার সিংহভাগ অটোচালক অর্থ সাশ্রয়ের জন্য অবৈধ কাটা গ্যাস সেন্টারে অটো রিক্সার জ্বালানি ভরেন। গ্যাস রিফিলিং পাম্পিং সেন্টারে বাড়তি খরচ থেকে রেহাই পেতেই অটোচালকরা কাটাই গ্যাসের পথে পা বাড়ায়। ডোমেস্টিক্যাল সিলিন্ডার থেকে অবৈজ্ঞানিক পদ্ধতিতে গ্যাস ভরা হয় অটোতে। মঙ্গলবার সেই রকমই কাজ চলছিল কামারহাটির মসজিদ পাড়ায়। আচমকাই সেই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ফেটে যায়। ঘটনাস্থলেই গ্যাস রিফিলিং এর কর্মরত থাকা দুই ব্যক্তি গুরুতর জখম হন। ঘটনার পরেই এলাকায় উত্তেজনা ছাড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে বেলঘরিয়া ও খরদা থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়।