Khardah: কাজল সিনহার ছবি বুকে নিয়ে প্রচার জয় সাহার, ‘গো ব্যাক’ স্লোগান তৃণমূলের, উত্তপ্ত খড়দহ!

WB By-Election 2021: পদ্ম শিবিরের অভিযোগ, রবিবার জয় সাহা প্রচারে নামার পরেই ঘোলা এলাকায় বিজেপি কর্মী সমর্থকদের ঘিরে ধরে বিক্ষোভ দেখায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।

Khardah: কাজল সিনহার ছবি বুকে নিয়ে প্রচার জয় সাহার, 'গো ব্যাক' স্লোগান তৃণমূলের, উত্তপ্ত খড়দহ!
প্রচারে জয় সাহা, নিজস্ব চিত্র

উত্তর ২৪ পরগনা: ফের বিজেপির (BJP) প্রচারে বাধা দেওয়ার অভিযোগ শাসক শিবিরের (TMC) বিরুদ্ধে। আর হাতে গোনা কয়েকদিন বাকি বঙ্গে উপনির্বাচনের। তারআগেই, খড়দহে বিজেপির প্রচারে বাধা দেওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল  ঘোলা অঞ্চল। অভিযোগ রবিবাসরীয় প্রচারে নেমেই বাধার সম্মুখীন হন খড়দহের বিজেপি প্রার্থী জয় সাহা।

পদ্ম শিবিরের অভিযোগ, রবিবার জয় সাহা প্রচারে নামার পরেই ঘোলা এলাকায় বিজেপি কর্মী সমর্থকদের ঘিরে ধরে বিক্ষোভ দেখায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বিক্ষোভের মাঝে ‘গো ব্যাক’ স্লোগান দেওয়ার পাশাপাশি, বিজেপির ভোটার স্লিপ ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। গোটা ঘটনার অভিযোগ তুলে নিউ ব্যারাকপুর থানায় অভিযোগ দায়র করে বিজেপি। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বিক্ষোভের  ঘটনায় যদিও বিন্দুমাত্র বিচলিত না হয়ে বিজেপি প্রার্থী জয় সাহার দাবি, এই উপনির্বাচনে তিনিই জয়ী হবেন। খড়দহের মানুষ নিজের ভূমিপুত্রকেই চায়। প্রয়াত কাজল সিনহার অপূর্ণ স্বপ্ন তিনি পূরণ করবেন। তাঁকে শ্রদ্ধা জানাতেই জয় নিজে  কাজল সিনহার ছবি নিয়ে ঘুরছেন। এর পেছনে কোনও রাজনৈতিক স্বার্থ নেই। শ্রদ্ধাবশতই তিনি কাজল সিনহার স্ত্রীর সঙ্গে দেখা করে তাঁকে প্রণাম করে আশীর্বাদ চেয়ে নিয়েছেন।

এদিকে, বিজেপি প্রার্থী জয় সাহার এভাবে প্রয়াত তৃণমূল বিধায়কের ছবি নিয়ে ঘোরার ঘটনাকে কটাক্ষ করতে ছাড়েননি রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর দাবি,  যতই বিজেপি প্রার্থী বুকে ছবি নিয়ে ঘুরুন না কেন দেশ বেচার নীতি না বদলালে কোনওভাবেই সাধারণ মানুষ বিজেপিকে সমর্থন করবেন না। পাশাপাশি, তৃণমূল নেতার ছবি বুকে নিয়ে ঘোরা যে বিজেপির প্রচারকৌশল এমনটাই দাবি করেছেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা।

প্রয়াত কাজলবাবুর স্ত্রীয়ের কাছে ভোটে জেতার জন্য গত রবিবার আশীর্বাদ চাইতে যান বিজেপি প্রার্থী। জয় বলেন, নন্দিতা দেবীও তাঁকে আশীর্বাদ করেছেন। কিন্তু এর মধ্যেই শেষ হল ‘সৌজন্য বিনিময়’ পর্ব। জয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ করলেন তৃণমূল নেত্রী নন্দিতা সিনহা। কিন্তু কেন?

গত রবিবার খড়দহের প্রয়াত বিধায়ক কাজল সিনহার বাড়িতে গিয়ে তাঁর ফটোতে মাল্যদান করার পাশাপাশি, তাঁর স্ত্রী নন্দিতা সিনহার আশীর্বাদ নেওয়াকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক শোরগোল। ঘটনাকে কেন্দ্র করে নন্দিতা সিনহা বিজেপি প্রার্থীর বিরুদ্ধে খরদহ থানায় অভিযোগ দায়ের করেছেন। নন্দিতা সিনহার অভিযোগ, বিজেপি প্রার্থী জয় সাহা বিনা অনুমতিতে তাঁর বাড়িতে প্রবেশ করেন। তাঁর আশীর্বাদ নিয়েছেন এবং তাঁর স্বামী ফটোতে মাল‍্যদান করেছেন। শুধু তাই নয়, এর পরে কাজল সিনহার ছবিতে মাল্যদানের ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়ে নিজের নির্বাচনী প্রচার চালাচ্ছেন জয়।

নন্দিতা দেবীর আরও অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় কাজল সিনহার ছবি দিয়ে বিজেপির প্রচার চালাচ্ছেন জয়। এতে তাঁর ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে অভিযোগ প্রয়াত কাজল সিনহার স্ত্রীর।এমনকি দলেরও ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে জানান তিনি।

গত রবিবার প্রয়াত তৃণমূল বিধায়ক কাজল সিনহার বাড়িতে যান উপনির্বাচনে বিজেপি প্রার্থী জয় সাহা। সেদিন প্রচারে বেরিয়ে তিনি প্রথমেই যান কাজল সিনহার বাড়িতে। কথা বলেন কাজল সিনহার স্ত্রী নন্দিতার সঙ্গে। আশীর্বাদ নেন কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহার। মাল্যদান করেন প্রয়াত তৃণমূল নেতার ছবিতে। তার মধ্যেই ছন্দপতন।

সাংবাদিক বৈঠকে তৃণমল সাংসদ সৌগত রায়ও অভিযোগ করেন, “কাজল সিনহার ছবি নিয়ে প্রচার করছে বিজেপি। এটা নোংরা ও নিম্নমানের রাজনীতি। কাজল সিনহার পরিবার তৃণমূলের। ওঁনার স্ত্রী আজ অভিযোগ করলেন। তাঁর ছবি ব্যবহার করে বিজেপি প্রচার করছে। আসলে হালে পানি না পেয়ে এই সব করছে বিজেপি।”

আরও পড়ুন: Bhawanipur Bypoll Results 2021: ‘মুখ্যসচিবের আবেদনে ভুল ছিল না’, মমতার জয় ‘বিধান মেনেই’, দাবি বিমানের

Click on your DTH Provider to Add TV9 Bangla