Fraud case: নিজেকে SI দাবি করে টাকা জালিয়াতির অভিযোগ, চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকা হাতিয়ে গ্রেফতার ১

North 24 Pargana: পুলিশ সূত্রে খবর, ২০২১ সালে কালিন্দির এক রেস্তোঁরায় বিশ্বজিতের সঙ্গে পরিচয় হয় অনিন্দ দে নামে এক ব্যক্তির।

Fraud case: নিজেকে SI দাবি করে টাকা জালিয়াতির অভিযোগ, চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকা হাতিয়ে গ্রেফতার ১
পুলিশের হাতে গ্রেফতার অভিযুক্ত (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 02, 2022 | 4:28 PM

বিধাননগর: পুলিশের উচ্চ-পদস্থ আধিকারিক পরিচয় দিয়ে পুলিশ এবং সেল (স্টিল অথারিটি অব ইন্ডিয়া লিমিটেড) নাম করে সাড়ে বারো লক্ষ টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার এক। ধৃতের নাম বিশ্বজিৎ দে। তাঁকে আজ বিধাননগর মহকুমা আদালতে পেশ করা হবে। পাশাপাশি নিজেদের হেফাজতে নেওয়ারও  আবেদনও জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ২০২১ সালে কালিন্দির এক রেস্তোঁরায় বিশ্বজিতের সঙ্গে পরিচয় হয় অনিন্দ দে নামে এক ব্যক্তির। অভিযোগ, বিশ্বজিৎ দে নিজেকে পুলিশের উচ্চ-আধিকারিক হিসাবে পরিচয় দেন। এবং নিজের গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে ঘোরেন তিনি। দীর্ঘদিন ধরে এইভাবে অনিন্দর সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ান বিশ্বজিৎ। পরে অনিন্দবাবু সহ আরও দু’জনকে পুলিশে ও সেলে চাকরি পাইয়ে দেওয়ারও প্রতিশ্রুতি দেন। এইভাবে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে অনিন্দর দে-র কাছ থেকে সাড়ে বারো লক্ষ টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ।

তবে দিন গড়ায়। কেটে যায় একটা গোটা বছর। এরপর টাকা দিলেও চাকরি না পাওয়ায় সন্দেহ হয় অনিন্দর। তিনি যখন জানতে পারেন ভুয়ো ব্যক্তি, ভুয়ো পরিচয় দিয়ে টাকা হাতিয়েছেন তখন তাঁরা সকলে লেক টাউন থানায় দ্বারস্থ হন। এবং লেক টাউন থানার পুলিশ গর্ভমেন্ট অব ইন্ডিয়ার স্টিকার লাগানো একটি গাড়ি থেকে অভিযুক্তদের গ্রেফতার করে। ভিআইপি স্পিনসার গাড়ি থেকে অভিযুক্তরা সকলে গ্রেফতার হয়।

এই খবরটিও পড়ুন

শুরু হয় তদন্ত। পুলিশি জেরাতে একাধিক অসঙ্গতি ধরা পড়ে। অভিযুক্ত নিজেকে কখনও বিশ্বজিৎ দে কখনও বা অভিজিৎ দে বলে পরিচয় দিচ্ছিলেন বলে জানতে পারা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের বাড়ি রামমোহন ব্যানার্জী রোড বরানগরে। এরপর নিজের দোষ স্বীকার করে পুলিশ তদন্তে বলেন যে ভুয়ো পরিচয় দিয়ে তিনি টাকা তুলতেন। নিজেদের হেফাজতে নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla