Titagarh Blast: টিটাগড় বিস্ফোরণে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার ৪, উদ্ধার ১০ টি বোমা

Titagarh news: আটক যুবকদের প্রত্যেকেরই বয়স ১৮-১৯ বছরের আশপাশে। সূত্রের খবর, আটক ওই যুবকরা প্রত্যেকেই স্থানীয়।

Titagarh Blast: টিটাগড় বিস্ফোরণে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার ৪, উদ্ধার ১০ টি বোমা
টিটাগড় বিস্ফোরণে আটক চার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 1:38 PM

টিটাগড়: টিটাগড়ে স্কুলের ছাদে বোমা বিস্ফোরণের ঘটনার নেপথ্যে কোন কারণ? উত্তর খুঁজতে তৎপর পুলিশ। শনিবার রাতেই ওই ঘটনায় জড়িত সন্দেহ একজনকে আটক করেছিল পুলিশ। ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে আরও তিন জনের নাম উঠে আসে পুলিশের কাছে। রবিবার ভোর বেলায় এক অভিযান চালিয়ে ওই তিন যুবককেও আটক করেছে টিটাগড় থানার পুলিশ। ঘটনায় জড়িত সন্দেহে ওই চার যুবককে আরও একদফা জিজ্ঞাসাবাদ করা হয়। পরে চারজনকেই গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গ্রেফতার হওয়া ওই চার যুবকের নাম মহম্মদ আয়রন, শেখ বাবলু, মহম্মদ সাদিক এবং রোহন। ধৃত যুবকদের প্রত্যেকেরই বয়স ১৮-১৯ বছরের আশপাশে। সূত্রের খবর, আটক ওই যুবকরা প্রত্যেকেই স্থানীয়।

দফায় দফায় ধৃত যুবকদের জিজ্ঞাসাবাদের পর্ব চলে। কী কারণে এই বোমা ফাটানো হয়েছিল, কেন ওই স্কুলটিকেই বেছে নেওয়া হয়েছিল, কী অভিপ্রায় ছিল ওই যুবকদের…  ধৃতদের জিজ্ঞাসাবাদ করে সেই সব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন পুলিশকর্মীরা। অভিযুক্ত রেহানের বাড়ি থেকে ১০ টি তাজা হাত বোমা উদ্ধার করেছে পুলিশ। কেন এত বোমা অভিযুক্তরা মজুত করেছিল, তা তদন্ত করছে পুলিশ।

উল্লেখ্য, শনিবার দুপুরে টিটাগড় থানা এলাকার অদূরেই একটি স্কুলে বোমাবাজির ঘটনা ঘটে। বিকট শব্দে কেঁপে উঠেছিল চারিদিক। আতঙ্কের বাতাবরণ তৈরি হয় টিটাগড়ের ওই স্কুল চত্বরে। ভয়ে সিঁটিয়ে রয়েছেন স্থানীয় বাসিন্দারা। আতঙ্কে স্কুলের পড়ুয়া ও অভিভাবকরাও। যে সময়ে ওই বোমাবাজির ঘটনাটি ঘটেছিল, সেই সময় স্কুলে ক্লাস চলছিল। ভিতরে বসেছিল পড়ুয়ারা। এলাকাবাসীদের চোখে মুখে এখনও আতঙ্কের ছাপ।

এদিকে ওই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই তপ্ত হতে শুরু করেছে রাজনীতির বাতাবরণ। কীভাবে এলাকায় বোমা এল? কেন স্কুল চত্বরকেও বেছে নেওয়া হল বোমাবাজির জন্য? এমন বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করেছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। এমন বেশ কিছু সন্দেহের কথা ইতিমধ্য়েই তুলে ধরেছেন সাংসদ অর্জুন সিং। পাশাপাশি, বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় ওই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো তপ্ত রাজ্য রাজনীতি। এরই মধ্যে সক্রিয় ভূমিকায় টিটাগড় থানার পুলিশ। আটক করা হয়েছে চারজনকে।