Basirhat Smuggling: সাইকেলের টায়ারে রুপোর গহনা!

Basirhat: উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশের হাকিমপুর সীমান্তের ঘটনা। এ দিন, ভোররাতে টহল দেওয়ার সময় সীমান্তের চেকপোস্টের সামনে একটি সন্দেহজনক সাইকেল পড়ে থাকতে দেখেন ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা।

Basirhat Smuggling: সাইকেলের টায়ারে রুপোর গহনা!
রূপোর গহনা উদ্ধার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2022 | 7:27 PM

বসিরহাট: নিত্যদিন যেন বেড়ে চলেছে পাচারকারীদের দৌরাত্ম্য। কখনও সোনা, কখনও রুপো, কখনও মাদক। সীমান্ত থেকে এই খবর যেন রোজকার। তবে কড়া বিএসএফও। পাচারকারীদের দমনও করছেন তাঁরা। এ দিনও সীমান্তে সাইকেলের টিউবে প্রচুর রুপোর গহনা উদ্ধার হয়েছে।

উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশের হাকিমপুর সীমান্তের ঘটনা। এ দিন, ভোররাতে টহল দেওয়ার সময় সীমান্তের চেকপোস্টের সামনে একটি সন্দেহজনক সাইকেল পড়ে থাকতে দেখেন ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। সেই সাইকেল চেক করতে গিয়ে চক্ষু চড়ক গাছ হয় বিএসএফ আধিকারিকদের।

সাইকেলের চাকার টিউবের মধ্যে থেকে প্রায় সাড়ে চার কেজি রুপোর গহনা উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য প্রায় তিন লক্ষ টাকা। যদিও এই ঘটনায় কোনও পাচারকারীকে আটক বা গ্রেফতার করা যায়নি। বিএসএফের প্রাথমিক অনুমান বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে প্রচুর রুপোর গহনা মজুত করা হয়েছিল। সীমান্তরক্ষী বাহিনীর তৎপরতায় সেই গহনাগুলিকে আর পাচার করতে পারেনি পাচারকারীরা। উদ্ধার হওয়া গয়নাগুলি তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

বস্তুত, বিগত কয়েকদিন আগের ঘটনা। হাকিমপুর সীমান্তে পড়ে থাকা সন্দেহজনক সাইকেলের টিউব থেকে উদ্ধার হয়েছিল রুপোর গহনা। সাইকেলের টিউবের মধ্যে রয়েছে প্রায় ৫ কেজির বেশি রুপো। যার বাজার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। সেই ঘটনাতেও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।